ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

৩২ তলা থেকে গুলি করে এতো লোক হত্যা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৭
৩২ তলা থেকে গুলি করে এতো লোক হত্যা ছবি: গুগল ম্যাপ; যেখান থেকে হামলা হয়েছে কনসার্টে

৩২তলা থেকে এক বন্দুকধারী উন্মুক্ত কনসার্টে গুলি করে এতো মানুষের মৃত্যু ঘটিয়েছে। শুধু তাই নয়, হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন শত শত মানুষ।

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের মান্দালয়’র বে হোটেল অ্যান্ড ক্যাসিনো থেকে পাশের উন্মুক্ত কনসার্টের ওপর এলোপাথাড়ি গুলি চালিয়ে কমপক্ষে ৫০ জনকে হত্যা করা হয়েছে; আহত হয়েছেন দুই শতাধিক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।



লাস ভেগাসে কনসার্টে হামলায় নিহত বেড়ে ৫০, আহত দুই শতাধিক
লাস ভেগাস হামলার দায় স্বীকার আইএসের

কনসার্টে উপস্থিত ছিলেন প্রায় ৪০ হাজার দর্শক। গুলি করার সঙ্গে সঙ্গে সবাই চারদিকে ছড়িয়ে-ছিটিয়ে যেতে থাকেন। এতে পদদলিত হয়েও কয়েকজনের মৃত্যুর বিষয়ে খবর পাওয়া গেছে।

পুলিশ জানায়, স্টিফেন প্যাডক নামে ৬৪ বছর বয়সী এক ব্যক্তি একাই এ হামলা চালিয়েছেন। প্যাডকের সঙ্গী ছিলেন ৬২ বছরের ম্যারিলো ডানলে। তার খোঁজ চালাচ্ছে লাস ভেগাসের মেট্রো পুলিশ। যদিও এতো বৃদ্ধ বয়সে প্যাডক কেন হামলা চালালেন, তার কারণ নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। পাশাপাশি সৃষ্টি হয়েছে নিরাপত্তা নিয়ে প্রশ্ন, এতো বড় একটি আয়োজনে কী করে এমন হামলা হলো! আর গোয়েন্দাদের পক্ষ থেকে কেন বিষয়টা আন্দাজ করা গেলো না! হামলার পরপর ক্যাসিনোর ৩২ তলায় প্রথমে সন্দেহভাজন হিসেবে তাকে হত্যা করা হয়। হামলাকারী

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঞ্চে তখন মার্কিন শিল্পী জ্যাসন আলদিয়ান সংগীত পরিবেশন করছিলেন। ঠিক তখনই হামলার ঘটনা ঘটে।

অভিযানের বিবরণ ও পুলিশের অবস্থানের বিষয়ে সংবাদমাধ্যমকে প্রচার না করার অনুরোধ করেছে লাস ভেগাস প্রশাসন। ঘটনায় কোনো জঙ্গি সংগঠনের সম্পৃক্তরা রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে ইতোমধ্যে আইএস দায় স্বীকার করেছে।

লাস ভেগাসে বন্দুকধারীর ভয়াবহ হামলার ঘটনায় টুইটারে গভীর সমবেদনা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, যারা নিহত ও আহত হয়েছেন তাদের সবার জন্য সমবেদনা।

এর আগের দিনই ফ্রান্সের দক্ষিণাঞ্চলের একটি শহরের রেলওয়ে স্টেশনে এক ব্যক্তির ছুরি নিয়ে হামলায় অন্তত দুজন নিহত হন। পুলিশের গুলিতে নিহত হন হামলাকারীও।

এদিকে চলতি বছরের ২০ আগস্ট স্পেনের বার্সেলোনায় ব্যস্ত ‘লা রামব্লা’ রাস্তায় একটি ভ্যান নিয়ে অসংখ্য মানুষকে পিষে দেয় দুই জঙ্গি। মারা যান ১৬ জন। আহত হন শতাধিক।

এছাড়া গত ২২ মে লন্ডনের ম্যাঞ্চেস্টার এরিনায় একটি অনুষ্ঠান শেষ করে সবে মঞ্চ ছেড়েছিলেন মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্ডে। ঠিক তার পরই ভয়াবহ হামলা। নিহত হয়েছিলেন ২২ জন। জখম হন ৫৯ জন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।