ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

লাস ভেগাস হামলার দায় স্বীকার আইএসের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৭
লাস ভেগাস হামলার দায় স্বীকার আইএসের লাস ভেগাস হামলার দায় স্বীকার আইএসের

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের মান্দালয়’র বে হোটেল অ্যান্ড ক্যাসিনো থেকে পাশের উন্মুক্ত কনসার্টের ওপর এলোপাথাড়ি গুলি চালিয়ে কমপক্ষে ৫৯ জনকে হত্যার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইএস। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচ শতাধিক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

লাস ভেগাসে কনসার্টে হামলায় নিহত বেড়ে ৫০, আহত দুই শতাধিক
৩২ তলা থেকে গুলি করে এতো লোক হত্যা
লাস ভেগাস ট্রাজেডিতে সমবেদনা জানিয়ে ট্রাম্পের টুইট

ইসলামিক স্টেট (আইএস)-এর স্বঘোষিত সংবাদ সংস্থা আমাক বলছে, হামলাকারী ব্যক্তি তাদের সৈনিক।

কয়েক মাস আগে ধর্মান্তরিত হয়ে তিনি ইসলাম গ্রহণ করেছিলেন বলেও আইএস দাবি করেছে।

কনসার্টে উপস্থিত ছিলেন প্রায় ৪০ হাজার দর্শক। গুলি করার সঙ্গে সঙ্গে সবাই চারদিকে ছড়িয়ে-ছিটিয়ে যেতে থাকেন। এতে পদদলিত হয়েও কয়েকজনের মৃত্যুর বিষয়ে খবর পাওয়া গেছে।

পুলিশ জানায়, স্থানীয় সময় রোববার (০১ অক্টোবর) রাতে স্টিফেন প্যাডক নামে ৬৪ বছর বয়সী এক ব্যক্তি একাই এ হামলা চালিয়েছেন। প্যাডকের সঙ্গী ছিলেন ৬২ বছরের বৃদ্ধা ম্যারিলো ডানলে। তার খোঁজ চালাচ্ছে লাস ভেগাসের মেট্রো পুলিশ।
হামলাকারী
যদিও এতো বৃদ্ধ বয়সে প্যাডক কেন হামলা চালালেন, তার কারণ নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। পাশাপাশি সৃষ্টি হয়েছে নিরাপত্তা নিয়ে প্রশ্ন, এতো বড় একটি আয়োজনে কী করে এমন হামলা হলো! আর গোয়েন্দাদের পক্ষ থেকে কেন বিষয়টা আন্দাজ করা গেলো না! হামলার পরপর ক্যাসিনোর ৩২ তলায় প্রথমে সন্দেহভাজন হিসেবে তাকে হত্যা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।