ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শুক্রবার লক্ষ্মীপুরে ইজতেমা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
শুক্রবার লক্ষ্মীপুরে ইজতেমা শুরু লক্ষ্মীপুরের ইজতেমায় জেলার বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা আসতে শুরু করেছে

লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে শুক্রবার (২৩ ডিসেম্বর)। এরই মধ্যে ইজতেমার সব প্রস্তুতি শেষ হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে শুক্রবার (২৩ ডিসেম্বর)। এরই মধ্যে ইজতেমার সব প্রস্তুতি শেষ হয়েছে।

প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা।

 

লক্ষ্মীপুর-রামগতি সড়কের পাশে সুতার গোপটা এল‍াকায় ২৭ একর জমির ওপর তিন লাখ মুসল্লির জন্য ইজতেমার আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহের ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ নুরুজ্জামান ইজতেমা মাঠ পরিদর্শন করেন।

এদিকে, আল্লাহর সন্তুষ্টি, পরকালের মুক্তি ও বিশ্ব শান্তি কামনায় লক্ষ্মীপুরের ইজতেমায় জেলার বিভিন্ন স্থান থেকে তাবলীগ জামাতের মুসল্লিরা আসছেন। এছাড়াও অন্যান্য জেলার মুসল্লিরা এবং বিদেশি অতিথিরাও অংশ নিচ্ছেন। এতে প্রায় চার থেকে পাঁচ লাখ লোকের সমাগম হতে পারে বলে মনে করছেন আয়োজকরা।

তাবলীগ জামাতের লক্ষ্মীপুর জেলা আমির লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আলী মোর্শেদ বাংলানিউজকে জানান, শুক্রবার থেকে আনুষ্ঠানিকভাবে ইজতেমা শুরু হবে। ইজতেমায় বিভিন্ন দেশের আলেমগণ বয়ান করবেন। এছাড়াও লক্ষ্মীপুরের মুরুব্বিরাও বয়ানে অংশ নিবেন।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন বলেন, ইজতেমায় তিনস্তর বিশিষ্ট নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।
 
লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেন, লক্ষ্মীপুরে প্রথমবারের মত তিন দিনব্যাপী ইজতেমা হচ্ছে। এ ব্যাপারে তাবলীগ জ‍ামাতের যে সব মুরব্বিরা আছেন তাদের সঙ্গে আলোচনা হয়েছে। এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
এজি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ