ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তারেক-মিশুক নিহত

রায় ঘোষণার পর চুয়াডাঙ্গায় পরিবহন ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
রায় ঘোষণার পর চুয়াডাঙ্গায় পরিবহন ধর্মঘট সড়কে অবস্থান নিয়ে টায়ারে আগুন জ্বালিয়ে শ্রমিকদের বিক্ষোভ

চুয়াডাঙ্গা: মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় মিশুক মুনির ও তারেক মাসুদসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় বাস চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে মানিকগঞ্জ আদালতে এ রায় ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে ক্ষুব্ধ শ্রমিকরা রাস্তায় নেমে আসেন। তারা চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন রুটে অবস্থান নিয়ে সড়কে যান চলাচল বন্ধ করে দেন।

ক্ষুব্ধ শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। কোনো কোনো শ্রমিক এসময় সড়কের উপর শুয়ে ব্যারিকেড দিয়ে যানবাহন আটকে রাখেন। সড়কে শুয়ে যান চলাচলে শ্রমিকদের বাধা

পরে চালক জামিরের রায়ের প্রতিবাদে শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়ে শহরে মাইকিং করা হয়।

চুয়াডাঙ্গা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ সাধারণ সম্পাদক শহিদুর রহমান জানান, ক্ষুব্ধ শ্রমিকরা জেলার সবক’টি রুটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট আহ্বান করেছে। পরবর্তীতে মালিক শ্রমিক ইউনিয়ন নেতারা বৈঠক করে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করবে।

** তারেক-মিশুক নিহতের মামলায় চালকের যাবজ্জীবন

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।