ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পরীক্ষার হল থেকে রুমে ফিরে আত্মহত্যা করেন বিনিশা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
পরীক্ষার হল থেকে রুমে ফিরে আত্মহত্যা করেন বিনিশা বিনিশা (ফাইল ছবি)

ঢাকা: রাজধানীর পাইওনিয়ার ডেন্টাল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন নেপালি নাগরিক বিনিশা (২১)। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) কলেজের টার্ম-২ পরীক্ষায় অন্য সহপাঠীদের সঙ্গে অংশ নেন তিনিও। বেলা ১টায় পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগেই হল থেকে বেরিয়ে যান তিনি।

এরপর অন্য রুমমেটদের অনুপস্থিতে হোস্টেলে নিজ কক্ষে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বিনিশা। মঙ্গলবার দুপুরে কলেজ হোস্টেল থেকে ঝুলন্ত অবস্থায় বিনিশার মরদেহ উদ্ধার করে পুলিশ।


 
পুলিশ জানায়, কলেজের অভ্যন্তরীণ পরীক্ষা ছিল মঙ্গলবার। নির্ধারিত সময়ের আগেই পরীক্ষার হল থেকে বেরিয়ে যান বিনিশা। তারপর বেলা ১টায় পরীক্ষা শেষ করে বিনিশার রুমমেট এসে দেখেন রুমের ভেতর থেকে দরজা বন্ধ। অনেক ডাকাডাকির পরও দরজা না খোলায় হোস্টেল সুপার ও দারোয়ানকে জানান ওই রুমমেট। তারপর বিকল্প চাবি দিয়ে দরজা খুলে ফ্যানের সঙ্গে বিনিশাকে ঝুলতে দেখে পুলিশকে খবর দেয় হোস্টেল কর্তৃপক্ষ।
 
এ বিষয়ে ডিএমপির বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) আশরাফুল করিম বাংলানিউজকে বলেন, প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, বিনিশা পরীক্ষার হলে অসদুপায় অবলম্বন করছিলেন। হলে দায়িত্বরত শিক্ষক তাকে ধমক দিলেও হল থেকে বের হয়ে যেতে বলেননি। তাকে ওই প্রশ্ন বাদ দিয়ে পরবর্তী প্রশ্নের উত্তর লেখার কথা বলেন। কিন্তু বিনিশা পরীক্ষা শেষ হওয়ার আগেই শিক্ষকের কথা অমান্য করে হল থেকে বেরিয়ে যান। এ ঘটনা থেকেই হোস্টেলের রুমে গিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।
 
এছাড়া আর কোনো কারণ রয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, তার মনে কি ছিল, প্রণয়ঘটিত কোনো ব্যপার ছিল কি না সেসব বিষয়ে আমরা কোনো তথ্য পাইনি। ঢাকাস্থ নেপালি হাইকমিশনের লোকজনও ঘটনাস্থলে এসেছিলেন। তাদের সঙ্গে কথা বলে এবং বিনিশার সহপাঠী ও শিক্ষকদের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে এর বেশি কোনো কারণ আমরা খুঁজে পাইনি।
 
ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানে হয়েছে। এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সম্ভাব্য সব বিষয় সামনে রেখে তদন্ত চলছে বলেও জানান এসি আশরাফুল করিম।

**ডেন্টাল কলেজের হোস্টেলে নেপালি ছাত্রীর ঝুলন্ত মরদেহ
 
বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
পিএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।