ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে আন্দোলন অব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে আন্দোলন অব্যাহত আন্দোলনরত শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুবিপ্রবি)দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে অভিযুক্ত শিক্ষক সিএসই (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং) বিভাগের চেয়্যারম্যান সহকারী অধ্যাপক ইঞ্জিনিয়ার মো. আক্কাস আলীর বিচার ও অপসারণের দাবিতে ৩য় দি‌নের মত ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান ধর্মঘট পালন করছেন ওই বিভাগের শিক্ষার্থীরা। 

একই  সঙ্গে মঙ্গলবার (৯ এপ্রিল) থেকে ১৫ এপ্রিল পয্যন্ত ৭ দিনের কর্মসূচি ঘোষণা করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৪র্থ তলার সিএসই বিভাগের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

এসময় বিভিন্ন ধরনের লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করে ওই শিক্ষকের বিচার ও স্থায়ীভাবে অপসারণের দাবি জানান তারা।

 ৭ দিনের কর্মসূচির মধ্যে রয়েছে ক্লাস, পরীক্ষাসহ একাডেমিক কায্যক্রম বর্জন, প্রতিদিন সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত অনশন ও অবস্থান ধর্মঘট, গণস্বাক্ষর কর্মসূচি ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে মৌন মিছিল ও কালো ব্যাজ ধারণ।

এর আগে, দুই শিক্ষার্থীকে যৌন নিপীড়নের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে গত রোববার শিক্ষার্থীরাও ওই শিক্ষকের অপসারণের দাবিতে আন্দোলনে নামে। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষককে তার বিভাগীয় প্রধানের পদ থেকে অব্যাহতি দেয়া ছাড়াও ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে।  

তদন্ত কমিটি তদন্ত রিপোর্ট জমা দেয়ার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।