ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নিরাপদ খাদ্য দিবসে ফেনীতে র‌্যালি-সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
নিরাপদ খাদ্য দিবসে ফেনীতে র‌্যালি-সভা র‌্যালিতে জেলা প্রশাসক (ডিসি) ওয়াহিদুজজামান। ছবি: বাংলানিউজ

ফেনী: ‘সবাই মিলে হাত মেলাই, নিরাপদ খাদ্য নিশ্চিত চাই’ এ স্লোগানে ফেনীতে পালিত হয়েছে নিরাপদ খাদ্য দিবস।

জেলা প্রশাসনের উদ্যোগে রোববার (২ ফেব্রুয়ারি) দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় ভেজাল খাদ্য রোধ ও বাজারজাতকরণে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান জেলা প্রশাসক (ডিসি) ওয়াহিদুজজামান।

 

এ সময় অসাধু ব্যবসায়ীদের উদ্দেশে জেলা প্রশাসক ওয়াহিদুজজামান বলেন, মানবদেহের জন্য ক্ষতিকর খাদ্য পরিবেশন ও ভেজাল খাদ্য বাজারজাতকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শাস্তি ও জরিমানা এবং আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিশেষ অতিথি হিসেবে সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. আবদুল মোমেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পি কে এম এনামুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) গোলাম জাকারিয়া।

ফেনী সদর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহীন মিয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহিদ উদ্দিন মাহমুদ।

অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ, ফেনী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতি আবুল কাশেম, খাদ্য নিরাপত্তা ব্যবস্থাপনা কমিটির সদস্য ও স্টার লাইন গ্রুপের পরিচালক মাঈন উদ্দিন।

এর আগে র‌্যালিটি শহরের কুমিল্লা বাস স্ট্যান্ডের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

র‌্যালি ও সভায় প্রশাসনিক কর্মকর্তা, ব্যবসায়ী, হোটেল-রেস্তোরাঁর মালিক ও বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
এসএইচডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।