ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীতে হিযবুত তাহরীরের সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
রাজধানীতে হিযবুত তাহরীরের সদস্য আটক

ঢাকা: রাজধানীর মিরপুর মডেল থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) র‌্যাব-৪ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আটক ব্যক্তির নাম এইচ এম সানাউল্লাহ ওরফে সবুজ (৩৩।

)

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (২৯ এপ্রিল) রাত আড়াইটার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল মিরপুর মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় এক সদস্যকে আটক করে। এসময় তার কাছ থেকে হিযবুত তাহরীর লিফলেট, বিজ্ঞপ্তি, হিযবুত তাহরীর সম্বন্ধীয় লেখা ও মতবাদসহ বিভিন্ন বইয়ের সফট কপি জব্দ করা হয়।  

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, হিযবুত তাহরীরের আটক ওই সদস্য একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। তিনি ছাত্র জীবন থেকেই  নিষিদ্ধ এ সংগঠনের সঙ্গে জড়িত। এর আগে ২০১৭ সালে হিযবুত তাহরীরের সাংগঠনিক কার্যক্রম চালানোর অভিযোগে পুলিশ তাকে আটক করেছিল। পরে জেল থেকে বের হয়ে আবারও তিনি হিযবুত তাহরীরের সাংগঠনিক কার্যক্রমে তৎপর হয়ে ওঠেন। সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন ধরনের অ্যাপ ব্যবহার করে অনলাইনে তিনি হিযবুত তাহরীরের পক্ষে এবং সরকারবিরোধী বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
এমএমআই/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।