ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় ৪০ টন অবৈধ গম উদ্ধার, গ্রেফতার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৫ ঘণ্টা, জুন ২৭, ২০২০
সাতক্ষীরায় ৪০ টন অবৈধ গম উদ্ধার, গ্রেফতার ৪

সাতক্ষীরা: সাতক্ষীরায় পরস্পর যোগসাজশে জালিয়াতি, প্রতারণা, ক্ষমতার অপব্যবহার ও বিশ্বাসভঙ্গের মাধ্যমে সরকারি প্রকল্পের গম আত্মসাৎ এবং দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর আগে আলাদা অভিযান চালিয়ে অবৈধভাবে পাচার প্রায় ৪০ টন অবৈধ গম উদ্ধার করা হয়।

শুক্রবার (২৬ জুন) রাতে সাতক্ষীরা জেলা পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটকরা হলেন- কালিগঞ্জের নলতার মৃত কামরুল হুদার ছেলে আব্দুল খালেক (৫০) ওরফে খালেক ঘরামী, নবীনগরের মৃত জবের আলীর ছেলে আব্দুল গণি (৬০), তেতুলিয়ার মৃত ছুরমান আলী গাজীর ছেলে শহিদুল ইসলাম (৫০) ও সাতক্ষীরা শহরের ইটাগাছার মৃত বাহের সরদারের ছেলে লিয়াকত আলী (৪০)।



জেলা পুলিশের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সাতক্ষীরা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে ২৫ জুন দুপুর আড়াইটায় সদর থানাধীন আলীপুর আজিজিয়া দাখিল মাদ্রাসার সামনে থেকে ট্রাসসহ ৩২৬ বস্তা অবৈধ গম এবং একই দিন বিকেল সাড়ে ৫টায় পাটকেলঘাটা থানাধীন মুকুন্দ ফ্লাওয়ার অ্যান্ড ডাল মিল থেকে ৩২৯ বস্তা অবৈধ গম উদ্ধার করে।

এতে আরও বলা হয়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) দ্বিতীয় পর্যায়ের ৯টি প্রকল্পের গম প্রকল্পের সভাপতি ও গম ক্রেতাদের পরস্পর যোগসাজশে অবৈধভাবে আত্মসাৎ করার নিমিত্তে পাচার করা হয়।

ঘটনাটি দুর্নীতি দমন কমিশনের তফসিলভুক্ত হওয়ায় সাতক্ষীরা সদর থানায় সাধারণ ডায়েরি করে আসামিদের ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনা সমন্বিত জেলা কার্যালয় পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ০৩৫০ ঘণ্টা, জুন ২৭, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।