ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সরকার দেশকে কারাগারে পরিণত করেছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
সরকার দেশকে কারাগারে পরিণত করেছে সরকার দেশকে কারাগারে পরিণত করেছে-ছবি: বাংলানিউজ

ভোলা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়ার বিদেশি প্রভু নেই, বরং সরকারই বিদেশিদের প্রভু মনে করছে। বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুম নির্যাতন আর পুলিশ দিয়ে গ্রেপ্তার করিয়ে দেশকে কারাগারে পরিণত করেছে সরকার।

রাজনীতি করতে গিয়ে তারা ব্যর্থ হয়ে এখন দেউলিয়া হয়ে গেছে। মামলা দিয়ে কিংবা উস্কানিমূলক বক্তব্য দিয়ে বিএনপির আন্দোলন দাবিয়ে রাখা যাবে না বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ভোলা জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের মানুষ সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। এ দাবি জানিয়ে রাষ্ট্রপতিকে ১৩ দফা প্রস্তাব দিয়ে এলেও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করা হয়েছে সরকারের পছন্দের মানুষকে। এ নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই  সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য একটি নির্বাচন পরিচালনাকারী সহায়ক সরকার দরকার। দেশের স্বার্থে মানুষের অধিকার এবং প্রত্যাশা পুরণে বিএনপি নির্বাচনে অংশ নেবে।

আইনের শাসন ও বিচার বিভাগকে প্রভাবিত করার অভিযোগ তুলে মির্জা ফখরুল আরো বলেন, বর্তমান সরকার জোর করে ক্ষমতায় টিকে আছে, তাদের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বিএনপি একটি গণতান্ত্রিক দল, তাই জনগণের অংশগ্রহণে নির্বাচন হবে।

সরকারের কাছে একটি গ্রহণযোগ্য নির্বাচন দেয়ার দাবি জানান তিনি।

সরকারের বিরুদ্ধে কথা বললেই রাষ্ট্রদ্রোহী মামলা দেয়া হচ্ছে বলেও অভিযোগ মির্জা ফখরুলের।

এসময় তিনি বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

শহরের ইসলামী কমপ্লেক্স চত্বরে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন।

এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব আতাউর রহমান ঢালী, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ার, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, হাফিজ ইব্রাহিম ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন।  

এসময় আরো বক্তব্য রাখেন-ভোলা জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি আমিনুল ইসলাম, যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান,  হুমায়ুন কবির সোপান, এনামুল হক, মফিজুল ইসলাম মিলন, যুবদল নেতা ইয়ারুল আলম লিটন, তরিকুল ইসলাম, হেলাল উদ্দিন, বিএনপি নেতা বশির মাতব্বর, আবদুল কাদের সেলিম, জেলা ছাত্রদল সভাপতি খন্দকার আল-আমিন, আসিফ আলতাব, অ্যাডভোকেট সাজেদা আক্তার, জামিল হোসেন ওয়াদুদ, শহিদুল ইসলাম মানিক, চরফ্যাশন উপজেলা বিএনপির সভাপতি মোতাহার হোসেন আলমগীর মালতিয়া, দৌলতখান উপজেলা বিএনপির সম্পাদক সাজাহান সাজু, বোরহানউদ্দিন উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন, তজুমদ্দিন উপজেলা বিএনপির সভাপতি মহিবুল্লাহ নাগর প্রমুখ।

পৌর বিএনপি নেতা মাজাহারুল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠিত এ সম্মেলনে কেন্দ্রীয়, বিভাগীয়, জেলা এবং উপজেলা পর্যায়ের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।