ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আওয়ামী লীগ

দুর্নীতি-এতিমের টাকা মেরে খাওয়াই তাদের ভিশন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, মে ১০, ২০১৭
দুর্নীতি-এতিমের টাকা মেরে খাওয়াই তাদের ভিশন

ধানমন্ডি (ঢাকা) থেকে: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৩৭ দফা সম্বলিত ‘ভিশন-২০৩০’ ঘোষণাকে মেধাহীন ও অন্তঃসারশূন্য মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া ব্রিফিং করে যে ভিশন উপস্থাপন করেছেন, এটা মেধাহীন, অন্তঃসারশূন্য, দ্বিচারিতা, অসাড় প্রলাপ ছাড়া আর কিছুই নয়। তাদের ভিশন হলো হাওয়া ভবন গড়া, দুর্নীতি করা আর এতিমের টাকা মেরে খাওয়া।

বুধবার (১০ মে) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। বিকেলে গুলশানের হোটেল ওয়েস্টিনে বিএনপি চেয়ারপারসনের ভিশন-২০৩০ ঘোষণার প্রেক্ষিতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেয়ারপারসন যে ভিশন ঘোষণা করেছেন তা আওয়ামী লীগের নকল। এর আগে আওয়ামী লীগই এমন ভিশন ঘোষণা করেছে দেশবাসীর জন্য। এভাবে ভিশন নকল করে বিএনপি তাদের মেধাহীনতার পরিচয় দিয়েছে।

তিনি বিএনপি ঘোষিত ভিশনের সমালোচনা করে আরও বলেন, তাদের মিশন যুদ্ধাপরাধীকে রক্ষা করা।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীকে নিয়ে বিএনপি প্রধান যে মন্তব্য করেছেন সেটা গ্রহণযোগ্য নয়। বিএনপি যখন ২০১৫ সালে গণতন্ত্র রক্ষার নামে পুলিশ, বাসের হেলপার, সাধারণ মানুষকে বোমা মেরে হত্যা করে তখন কি গণতন্ত্র ছিলো না? যখন পুলিশ সদস্যদের বোমা মেরে নির্মমভাবে হত্যা করেছে, তখন বিএনপির ভিশন কোথায় ছিলো?

দেশে গণতন্ত্র ফেরানোর ব্যাপারে খালেদা জিয়ার বক্তব্যের ব্যাপারে তিনি বলেন, যারা আগুনে পুড়িয়ে, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে তাদের কোনো গণতন্ত্র থাকতে পারে না।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মে ১০, ২০১৭
এসজে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।