ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

ছাত্রলীগকে নিয়ে ‘অশুভ খেলায়’ আ.লীগের অনেকে: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুন ১১, ২০১৭
ছাত্রলীগকে নিয়ে ‘অশুভ খেলায়’ আ.লীগের অনেকে: কাদের

ঢাকা: ছাত্রলীগের পদ ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগ নেতাদের অনেকে ‘অশুভ খেলায়’ মেতে উঠেছেন বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছাত্রলীগকে কারো ‘স্বার্থ রক্ষার পাহারাদার’ না হওয়ার কথাও বলেন তিনি।

রোববার (১১ জুন) বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (বুয়েট) অডিটোরিয়ামে ছাত্রলীগের বর্ধিত সভা ও দু’দিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নিজের দল ভারী করার জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতা, এমপি-মন্ত্রীরা ছাত্রলীগের শেয়ার দাবি করলে সেটা দেওয়া যাবে না।

স্বার্থ রক্ষার পাহারাদার কেন হবে ছাত্রলীগ?

তিনি বলেন, এ অশুভ খেলায় বহু জায়গায় ছাত্র নেতারা স্থানীয় আওয়ামী লীগ নেতা ও এমপি-মন্ত্রীদের বাসার ড্রয়িং রুমে যাচ্ছে।

ছাত্রলীগকে নিজেদের স্বকীয়তা বজ‍ায় রাখার পরামর্শ দিয়ে সংগঠনটির সাবেক সভাপতি, সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের কমিটি ছাত্রলীগ করবে।

সড়ক ও সেতুমন্ত্রী ছাত্রলীগ নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, তোমরা অপকর্মে লিপ্ত হবা না। টাকার দরকার হলে আমার কাছে এসো। যখন ছাত্রত্ব শেষ করবে, চাকরি দরকার, আমার কাছে আসবে। এমন কিছু করবে না যাতে সংগঠনের ভাবমূর্তি নষ্ট হয়।

ক্ষমতাসীন দল করলেই চাকরির নিশ্চয়তা নেই মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, লিখিত পরীক্ষ‍ায় টিকবে, তারপর। নিয়ম মত চেষ্টা করবো।

সাধারণ ছাত্রদের সঙ্গে ক্ষমতার দাপট না দেখাতে ছাত্রলীগ নেতা-কর্মীদের নির্দেশনা দিয়ে তিনি বলেন, মিছিলে না এলে সাধারণ ছাত্র-ছাত্রীদের সিট বাতিল করবে, এটা চলবে না। ভালো আচারণ দিয়ে তাদের বোঝাবে।

ছাত্রলীগকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় হতে বলে ওবায়দুল কাদের।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনির সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী পান্না, সাবেক সভাপতি মাহমুদুল হাসান রিপন, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ও বর্তমান সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৪৯ ঘণ্টা, জুন ১১, ২০১৭
এমইউএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।