ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সংসদ ভবনে এম কে আনোয়ারের তৃতীয় জানাজা সম্পন্ন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
সংসদ ভবনে এম কে আনোয়ারের তৃতীয় জানাজা সম্পন্ন  সংসদ ভবনে এম কে আনোয়ারের তৃতীয় জানানা সম্পন্ন। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুর ১ টা ৩০ মিনিটে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হবে।

 

সকাল ১০ টায় রাজধানীর কাটাবন জামে মসজিদে প্রথম জানাজা এবং দ্বিতীয় জানাজা বেলা ১২ টায় নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে অনুষ্ঠিত হয়।  

বুধবার (২৫ অক্টোবর) সকালে নিজ জেলা কুমিল্লায় দাফনের জন্য তার মরদেহ নেওয়া হবে। সেখানে মরদেহ পৌঁছালে কুমিল্লার তিতাসে বাদ জোহর চতুর্থ জানাজা এবং বাদ আসর কুমিল্লার হোমনায় সর্বশেষ পঞ্চম জানাজা অনুষ্ঠিত হবে।  

সংসদ ভবনে জানাজা নামাজে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারসহ দলীয় নেতা কর্মীরা।  

এর আগে, সোমবার (২৩ অক্টোবর) দিনগত রাত ১টা ৪০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসায় এম কে আনোয়ার ইন্তেকাল করেন। প্রায় ৫ বছর ধরে বার্ধক্য জনিত নানা রোগে ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
এএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।