ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৮
নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা/ছবি: শাকিল

নয়াপল্টন থেকে: দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে বিএনপির জনসভা শুরু হয়েছে। শনিবার (১ সেপ্টেম্বর) দুপুর ২টায় জনসভার আনুষ্ঠানিকতা শুরু হয়। জনসভার মঞ্চ স্থাপন করা হয়েছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। 

এতে সভাপতিত্ব করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

 

উপস্থিত আছেন দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান,  চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব ও সম্পাদকমণ্ডলীর সদস্যরা।  

আরো পড়ুন>>
 **
‘গণতন্ত্র ফিরিয়ে আনা’র শপথ বিএনপির 

এদিকে জনসভাকে কেন্দ্র করে সকাল থেকেই রাজধানী ও এর আশপাশের এলাকার বিএনপি নেতাকর্মীরা নয়াপল্টনে জমায়েত হতে শুরু করেন। জনসমাগম ছড়িয়ে পড়েছে  ফকিরাপুল মোড় থেকে নাইটেঙ্গল মোড় পর্যন্ত। দুপুর গড়াতেই পুরো এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়।  

এ সময় খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা। আর মঞ্চে দলের সিনিয়র নেতা ছাড়াও মহানগরের নেতারা বক্তব্য দিচ্ছেন।  

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুইদিনব্যাপী কর্মসূচির আয়োজন করেছে। এরই অংশ হিসেবে নয়াপল্টনে জনসভা করছে বিএনপি।  

এর আগে দলের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়সহ দেশব্যাপী বিএনপির কার্যালয়গুলোতে সকাল ৬টায় দলীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে সকাল ১০টায় দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন দলের সিনিয়র নেতারা।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৮/আপডেট: ১৫১৫ ঘণ্টা
এমএইচ/এমএ/এসএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।