ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কৃষি

বিদেশিরা কী বলল, তাতে আমরা গুরুত্ব দিই না: কৃষিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
বিদেশিরা কী বলল, তাতে আমরা গুরুত্ব দিই না: কৃষিমন্ত্রী

টাঙ্গাইল: কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করবে। দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে নির্বাচন কমিশনকে সার্বিক সহযোগিতা করা হবে।

তৃণমূল পর্যায়ে আমাদের শিকড় আছে। বিদেশিরা কী বলল, তাতে আমরা গুরুত্ব দিই না। বাংলাদেশের মানুষ কি বলল, এটি শুনুন। তারা লন্ডনে বসে, নিউইয়র্কে বসে বাংলাদেশ সম্পর্কে ভালো বলতে পারবে না।

কৃষি প্রসঙ্গে তিনি বলেন, কৃষি সব সময় প্রকৃতির ওপর নির্ভরশীল। এখন বৃষ্টি হচ্ছে না, এজন্য আমি কৃষিমন্ত্রী হিসেবে শঙ্কিত দেশে জিনিসপত্রের দাম অনেক বেশি। তবে খাদ্যের দাম, চালের দাম কম। এছাড়া আলু, পেঁয়াজ, রসুন এগুলোর দাম নির্ধারণ হয় আবাদের ওপর।  

পেঁয়াজের দাম অনেক বেড়েছে। গত বছর আলু বিক্রি করতে পারেনি বলে আলু ফেলে দিয়েছে, বলেন মন্ত্রী।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইলের নাগরপুরে আওয়ামী লীগের জনসভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মূল্যস্ফীতি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে তেলের দাম, সারের দাম বেড়েছে এবং রাজনৈতিক অস্থিরতার কারণে দেশে জিনিসপত্রের দাম বেড়েছে।

খালেদা জিয়ার চিকিৎসা সম্পর্কে মন্ত্রী বলেন, তাকে সর্বোচ্চ ভালো হসপিটালে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রতিদিন ডাক্তাররা তার খোঁজ খবর নিচ্ছেন।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন এমপি জোয়াহেরুল ইসলাম, এমপি আহসানুল ইসলাম টিটু, এমপি তানভীর হাসান ছোট মনির, এমপি আতাউর রহমান খান, এমপি হাসান ইমাম খান, এমপি খান আহমেদ শুভ, এমপি সানোয়ার হোসেনসহ দলের জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।