ঢাকা, রবিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

কৃষি

ট্রেনে সবজি পরিবহনের দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
ট্রেনে সবজি পরিবহনের দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধন

চুয়াডাঙ্গা: বিভিন্ন রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেনের সঙ্গে সংযুক্ত লাগেজ ভ্যানে সবজি পরিবহনের কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবিতে চুয়াডাঙ্গা কৃষক জোটের পক্ষ থেকে মানববন্ধন করা হয়েছে।  

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে চুয়াডাঙ্গা কৃষক জোটের আয়োজনে চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, চুয়াডাঙ্গার কৃষকরা কমখরচে সবজি পরিবহনের জন্য ট্রেনের সঙ্গে একটি লাগেজ ভ্যান সংযুক্ত করার জন্য দাবি জানিয়ে আসছিলেন। সেই দাবির পরিপ্রেক্ষিতে চলতি বছরের মে মাসে বাংলাদেশ রেলওয়ে লাগেজ ভ্যান যুক্ত করেছে। শুধু চুয়াডাঙ্গা না পশ্চিমাঞ্চলের সবগুলো জেলায় আন্তঃনগর ট্রেনে যুক্ত হয়েছে একটি করে এসি লাগেজ ভ্যান। যেখানে কৃষকরা কম খরচে চুয়াডাঙ্গা থেকে বিভিন্ন জায়গায় সবজি পরিবহন করতে পারবেন। কিন্তু দুঃখজনক ব্যাপার হলো, সেই লাগেজ ভ্যান কী করে চলবে, ভাড়া কত হবে তার কোনো সুনির্দিষ্ট দিক নির্দেশনা পাওয়া যায়নি। চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশন মাস্টারের সঙ্গে যোগাযোগ করেও কোনো সঠিক উত্তর পাওয়া যায়নি। রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে তারা বলেছেন, সংশ্লিষ্ট স্টেশন মাস্টারদের নির্দেশনা দেওয়া আছে। কিস্তু স্টেশন মাস্টারের সঙ্গে বারবার যোগাযোগ করেও তার কাছ থেকে কোনো সহযোগিতা পাওয়া যাচ্ছে না! সে কারণে রোববার এ মানববন্ধন।  

এ সময় কৃষকরা তাদের চার দফা দাবি জানান।

এ বিষয়ে চুয়াডাঙ্গা রেলওয়ের স্টেশন মাস্টার মিজানুর রহমান বলেন, কৃষকরা আমার কাছে এসেছিলেন, আমি তাদের বলেছি মালামাল স্টেশনে নিয়ে এলে ব্যবস্থা নেওয়া কবে। লাগেজ ভ্যান যুক্ত হওয়া পর জেলাজুড়ে কোনো প্রচার প্রচারণা করা হয়েছে কি না এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখনও পর্যন্ত  প্রচার-প্রচারণামূলক কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।  

মানববন্ধনে উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা কৃষক জোটের সভাপতি এস এম আব্দুল মোমিন টিপু, সাধারণ সম্পাদক শাহজাহান আলী বিশ্বাসসহ জেলার কৃষক-কৃষাণীরা।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।