ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

কৃষি

১২ ব্যক্তি-প্রতিষ্ঠানকে স্ট্যান্ডার্ড চার্টার্ড এগ্রো অ্যাওয়ার্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
১২ ব্যক্তি-প্রতিষ্ঠানকে স্ট্যান্ডার্ড চার্টার্ড এগ্রো অ্যাওয়ার্ড ছবি- দিপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কৃষি খাতে অবদানের জন্য তৃতীয়বারের মতো ১২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত (এগ্রো অ্যাওয়ার্ড) করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক লিমিটেড।
 
বুধবার (২৭ জুলাই) সন্ধ্যায় রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে আনুষ্ঠানিকভাবে এগ্রো অ্যাওয়ার্ড-২০১৬ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।


 
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।
 
এ সময় মন্ত্রী বলেন, বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে কৃষিক্ষেত্রেও ব্যাপক উন্নতি ঘটেছে। খাদ্যশস্য উপাৎদন বৃদ্ধির ফলে দেশের মানুষের খাদ্য চাহিদা পূরণ করে প্রতিবছর বিপুল পরিমাণ খাদ্য রফতানি করা হচ্ছে।

 
তিনি বলেন, গার্মেন্টস পণ্য রফতানিতে পিছিয়ে নয়, এবারও লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে। রানা প্লাজা ধসের পর আমাদের অনেক প্রাণ হারাতে হয়েছে। এরপর এই খাতে যে সমস্যা দেখা দিয়েছিল তা আমরা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি।
 
জঙ্গি সমস্যা শুধু বাংলাদেশের সমস্যা নয়, এটি বিশ্বব্যাপী সমস্যা উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী গুলশানে রেস্টুরেন্টে হামলার মাধ্যমে যে ক্ষতি হয়েছে, রানা প্লাজার মতোই তা কাটিয়ে উঠতে সক্ষম হবেন বলে আশা প্রকাশ করেন।
 
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড  চার্টার্ড ব্যাংক বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবরার এ আনোয়ার, কান্ট্রি হেড অব করপোরেট অ্যাফেয়ার্স বিটপী দাশ চৌধুরী, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম প্রমুখ।
 
অনুষ্ঠানে সাত ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হয়। গবেষণা ও উদ্ভাবনে বিজয়ী সেরা কৃষি সংগঠন ইস্পাহানী এগ্রো লিমিটেড ও অনারেবল মেনশন প্রতিষ্ঠান ওয়ার্ল্ডফিস বাংলাদেশ; সহায়তা প্রদান ও বাস্তবায়নে কৃষি সম্প্রসারণ বিভাগ; সেরা কৃষিপণ্য রফতানিতে বেঙ্গল ব্রেইডেড রাগস লিমিটেড ও অনারেবল মেনশন প্রতিষ্ঠান রিফাত এন্টারপ্রাইজ; কৃষি প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারে আলিম ইন্ডাস্ট্রিজ লিমিটেড;  বছরের সেরা কৃষক (পুরুষ) আব্দুস সাত্তার সানা ও অনারেবল মেনশন বাবুল হোসেন; বছরের সেরা কৃষক (নারী) হোসনে আরা বেগম ও অনারেবল মেনশন কুলসুম বেগম; ফার্মার অব দ্য ইয়ার গ্রুপ ফর ভেজিটেবল কালটিভেশন থ্রো রেইনওয়াটার হারভেস্টিং ও অনারেবল মেনশন প্রতিষ্ঠান গ্রুপ ফর মেকিং দ্য ভিলেজ গ্রিন।
 
বাংলাদেশ সময়: ২২৫৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
টিএইচ/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa