ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

কৃষি

সাতক্ষীরায় চাষাবাদের পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
সাতক্ষীরায় চাষাবাদের পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ

সাতক্ষীরা: সাতক্ষীরায় বিনা উদ্ভাবিত সম্প্রসারণযোগ্য প্রযুক্তি সমূহের পরিচিতি, লবণ সহিষ্ণু বোরো ধানের জাত সমূহের বৈশিষ্ট্য ও চাষাবাদ পদ্ধতি, বীজ প্রক্রিয়াজাতকরণ এবং নতুন শস্য বিন্যাস উদ্ভাবন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) এবং সাতক্ষীরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পুষ্টি নিরাপত্তার লক্ষে এ কর্মশালার আয়োজন করে। সাতক্ষীরার বিনেরপোতার বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় কৃষি তাত্ত্বিক ব্যবস্থাপনার মাধ্যমে ডাল, তেলবীজ এবং দানাজাতীয় ফসলের উচ্চ ফলনশীল এবং প্রতিকূলতা সহনশীল জাত উদ্ভাবন কর্মসূচির পরিচালক মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আব্দুল মালেকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ কাজী আব্দুল মান্নান।  

বিশেষ অতিথি ছিলেন- বিনা ময়মনসিংহের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হাবিবুর রহমান, সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ মো. আলমগীর কবির, কৃষক মো. জালাল উদ্দিন, মো. আব্দুল হান্নান ও মো. মোমরেজ সরদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa