ঢাকা, বৃহস্পতিবার, ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১, ০২ রমজান ১৪৪২

কৃষি

ঈশ্বরদীতে কৃষকের মধ্যে বীজ-সার বিতরণ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
ঈশ্বরদীতে কৃষকের মধ্যে বীজ-সার বিতরণ কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ-সার বিতরণ। ছবি: বাংলানিউজ

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদীতে ১৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে গ্রীষ্মকালীন মুগ ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে।  

চলতি ২০২০-২১ অর্থবছরে রবি মৌসুমে কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ঈশ্বরদী উপজেলা উদ্যান নার্সারিতে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মধ্যে এসব দেওয়া হয়।

 

ঈশ্বরদী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি।

এ সময় ঈশ্বরদী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গ্রীষ্মকালীন মুগ ফসল বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীর মধ্যে ৫ কেজি মুগ ডাল বীজ, ১০ কেজি ফসফেট ও ৫ কেজি পটাশ সার বিতরণ করা হয়।  

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েসের সভাপতিত্বে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহমুদা মোতমাইন্না সঞ্চালনে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আব্দুস সালাম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল লতিফ।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১ 
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa