ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আরব-আমিরাত

বঙ্গবন্ধুর ছবিতে সাজবে বুর্জ খলিফা

মোহাম্মদ ইরফানুল ইসলাম, আমিরাত থেকে  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
বঙ্গবন্ধুর ছবিতে সাজবে বুর্জ খলিফা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত বিশ্বের সর্বোচ্চ উচ্চতার টাওয়ার বুর্জ খলিফায় প্রদর্শন করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি।

আগামী ১৭ মার্চ সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইতে অবস্থিত ২ হাজার ৭২২ ফুট উচ্চতার বুর্জ খলিফায় দেখা মিলবে বঙ্গবন্ধুর ছবির।

কমিউনিটির নেতারা বলছেন, আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশিদের জন্য এটি হবে বিশেষ আকর্ষণ।

এর আগে আজমান প্রদেশে এক ঘরোয়া অনুষ্ঠানে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর কমিউনিটি নেতাদের বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনের বিষয়টি অবগত করেন।

বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল জানান, ১৭ মার্চ দুবাইয়ের বুর্জ খলিফায় বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে। এটি মহানায়কের প্রতি শ্রদ্ধা ও আমাদের জন্যে গর্বের।

জানা গেছে, দেশটিতে দু’দেশের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে প্রস্তুতি নেওয়া হচ্ছে। বিশেষ করে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে কেন্দ্র করে আবুধাবি বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের সূচিপত্র তৈরি করছে।

দূতাবাস এবং কনস্যুলেটে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের কথা রয়েছে।

এর আগে ২০১৯ সালের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে বুর্জ খলিফা ঢেকে ছিল লাল–সবুজ পতাকায়।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa