ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

ফরিদপুরে কবি-সাহিত্যিকদের মিলনমেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
ফরিদপুরে কবি-সাহিত্যিকদের মিলনমেলা

ফরিদপুর: ফরিদপুরে কবি-সাহিত্যিকদের মিলনমেলার আয়োজন করা হয়েছে।  

শনিবার (৭ জানুয়ারি) ফরিদপুর প্রেসক্লাবের সাংবাদিক লিয়াকত হোসেন মিলনায়তনে এ মেলার আয়োজন করা হয়।

 

ফরিদপুর ও রাজবাড়ী জেলার সাহিত্য পরিষদ যৌথভাবে এ মিলনমেলার উদ্যোগ নেন। এতে ফরিদপুর-রাজবাড়ী জেলার কবি ও সাহিত্যিকরা অংশ নেন।  

ফরিদপুর সাহিত্য পরিষদের সভাপতি শিক্ষাবিদ প্রফেসর আলতাফ হোসেনের সভাপতিত্বে আনন্দঘন বর্ণিল এ মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক(ডিসি) মো. কামরুল আহসান তালুকদার।  

এ সময় এ মিলনমেলায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন- রাজবাড়ী জেলার সাহিত্য পরিষদের আহ্বায়ক খোকন মাহমুদ, ফরিদপুর সাহিত্য পরিষদের সম্পাদক সাংবাদিক মফিজ ইমাম মিলন, রাজবাড়ীর মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদের সভাপতি কবি সালাম তাছির, রাজবাড়ী সদর উপজেলার চেয়ারম্যান ও সাহিত্যিক অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস, কবি শান্তি ভূষণ দাস প্রমুখ।  

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত কবিতা পাঠ করেন ফরিদপুর ও রাজবাড়ী জেলার কবিরা। এ সময় প্রেসক্লাব মিলনায়তন দুই জেলার কবি-সাহিত্যিকদের পদচারণায় মুখর হয়ে ওঠে। শীতের তীব্রতা উপেক্ষা করেও এসময় অন্যরকম পরিবেশে কবি-সাহিত্যিকরা তাদের নিজেদের মধ্যে ভাবের আদান-প্রদান করেন; আড্ডায় মেতে ওঠেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর কবিতা পাঠ পর্বে গোটা মিলনায়তন কবিতায় মন্ত্রমুগ্ধ করে রাখেন কবি আব্দুস সামাদ, ছড়াকার ও কথাসাহিত্যিক নুরু উদ্দিন, কবি ও লেখক আব্দুর রাজ্জাক রাজা, কবি আলীম আল রাজী, কবি শাহ মো. রশিদ আল কামাল, কবি শাহনাজ বেগম, কবি পারভীন হক, কবি খোকন মাহমুদসহ দুই জেলার কবিরা।

শীতের বিকেলের হিম বাতাস আর সন্ধ্যার মৃদু কুয়াশায় বিমূর্ত কবিতাগুলো কবিদের কণ্ঠে যেন মূর্ত হয়ে ওঠে। কবিতার সিগ্ধ কাঠির ছোঁয়ায় অন্যরকম আবেশে অভিভূত হন কবি, শ্রোতা ও সুধীরা।

এর আগে একইদিন সকালে প্রেসক্লাব প্রাঙ্গণে ‘আমার সোনার বাংলা’ শীর্ষক প্রদর্শনীর আয়োজন করা হয়। সেখানে আবহমান বাংলার বিভিন্ন ছবি শোভা পায়।  

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।