ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

শিল্প-সাহিত্য

জাতীয় পিঠা উৎসব শুরু হচ্ছে বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
জাতীয় পিঠা উৎসব শুরু হচ্ছে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন

ঢাকা: জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে একাডেমি প্রাঙ্গণে আগামী ১৯ থেকে ২৮ জানুয়ারি উদযাপিত হবে ষোড়শ জাতীয় পিঠা উৎসব-১৪২৯।

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় আয়োজিত উৎসবে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত পিঠার পসরা নিয়ে বসবে স্টলগুলো।

দশ দিনব্যাপী এই উৎসবে দেশের বিভিন্ন অঞ্চলের পিঠাশিল্পীরা নান্দনিক পিঠা তৈরি, প্রদর্শনী ও বিক্রয় করবেন। ৫০টির বেশি স্টল নিয়ে বসবেন তারা।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে উৎসবের বিস্তারিত তুলে ধরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।  

এতে উপস্থিত ছিলেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদর সভাপতি ম. হামিদ ও একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীসহ সাংবাদিক, পিঠাশিল্পী ও একাডেমির কর্মকর্তারা।

১৯ জানুয়ারি বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে উৎসবের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি থাকবেন মঞ্চসারথি আতাউর রহমান, নৃত্যগুরু আমানুল হক, সঙ্গীতশিল্পী রফিকুল আলম।

একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা থাকবেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ।  

স্বাগত বক্তব্য দেবেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক খন্দকার শাহ্ আলম। ধন্যবাদ জ্ঞাপন করবেন একাডেমির সচিব মো. সালাহউদ্দিন আহাম্মদ।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এইচএমএস/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।