ঢাকা, শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

শিল্প-সাহিত্য

কবি রায়হান উল্লাহর ‘মায়াপথিক’ এখন বইমেলায় 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
কবি রায়হান উল্লাহর ‘মায়াপথিক’ এখন বইমেলায় 

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলায় এসেছে রায়হান উল্লাহর প্রথম কাব্যগ্রন্থ ‘মায়াপথিক’। বইটিতে ৫৬টি কবিতা স্থান পেয়েছে; যার অধিকাংশ বিগত ২০ বছরে লেখা।

কবি রায়হান উল্লাহ বলেন, প্রকৃত আমরা ভ্রহ্মাণ্ডে এসেছি মায়াপথিক রূপেই। আর কাব্যের কোনো কাঠামো নেই। যদি কিছু কথা থেকে যায় যার দ্বারা মায়াপথিক বিম্ভিত হবেন ইথারে-অনন্তে; তবেই আমার মায়াপথিক হওয়া স্বার্থক। পুরোটাই বিচার করবেন সময়-সভ্যতা-অনন্ত ধরে আগত মানুষ। মানুষের জন্য মানুষের তরে মানুষের বেশে আমার প্রথম প্রয়াস ‘মায়াপথিক’।

‘মায়াপথিক’ প্রকিাশ করেছে রৌদ্রছায়া প্রকাশ। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে প্রকাশনীটির ৫৬৭ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বইটি। এ ছাড়া অনলাইনে রকমারি, বইফেরী ও বইবাজারে মিলবে ‘মায়াপথিক’।

বইটির বিষয়ে রৌদ্রছায়া প্রকাশের কর্ণধার আহমেদ রউফ বলেন, ‘মায়াপথিক’ পাঠকের মন ছুঁয়ে যাবে; এটুকুই বলতে পারি। কাব্যগ্রন্থটি পড়লে পাঠক বুঝতে পারবেন একজন কবিকে।

মায়াপথিকের প্রচ্ছদ এঁকেছেন মাহতাব শফি। ৬৪ পৃষ্ঠার বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা।

প্রসঙ্গত, কবি রায়হান উল্লাহর জন্ম ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার নোয়াগাঁও গ্রামে। তিনি বর্তমানে দৈনিক আজকালের খবর পত্রিকায় সম্পাদকীয় সহকারী ও সাহিত্য সম্পাদক হিসেবে কর্মরত। লেখালেখি তার শখের জায়গা। কবিতা প্রাণের চেয়ে বেশি কিছু। বলা চলে জীবনের ডায়েরি কিংবা দিনলিপি।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।