ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

বগুড়ায় কবি-সম্পাদক ফারুক সিদ্দিকী স্মরণসভা অনুষ্ঠিত

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
বগুড়ায় কবি-সম্পাদক ফারুক সিদ্দিকী স্মরণসভা অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা জেলার ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল আনোয়ার মল্লিক

কবি ও লিটল ম্যাগাজিন ‘বিপ্রতীক’ সম্পাদক ফারুক সিদ্দিকীর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বগুড়া লেখক চক্রের আয়োজনে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার সন্ধ্যায় শহরের ম্যাক্স মোটেলে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা কবি সম্পাদক প্রফেসর মুহম্মদ শহীদুল্লাহ। প্রধান অতিথি ছিলেন পাবনার ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল আনোয়ার মল্লিক এবং প্রধান আলোচক ছিলেন সত্তর দশকের অন্যতম কবি,  প্রাবন্ধিক ও বগুড়া লেখক চক্রের সাবেক সভাপতি শোয়েব শাহরিয়ার। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সভাপতি কবি ইসলাম রফিক। স্মরণসভার শুরুতেই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।  

স্মরণসভায় স্মৃতিতর্পন করেন কবি প্রাবন্ধিক খৈয়াম কাদের, কথাসাহিত্যিক সাজাহান সাকিদার, কথাসাহিত্যিক কবীর রানা, চিত্রশিল্পী মনিরুল ইসলাম নান্টু এবং কবি মাহমুদ হোসেন পিন্টু।  

শুভেচ্ছা বক্তব্য দেন শিশুতোষ পত্রিকা ‘অনুশীলন’ এর সম্পাদক এম রহমান সাগর এবং সাংবাদিক ফজলে রাব্বী ডলার।

কবি ও বাচিক শিল্পী শাহানূর শাহিনের সঞ্চালনায় কবি ফারুক সিদ্দিকীর জীবনী পাঠ করেন সংবাদিক, কবি নুসরাত জাহান। কবির ‘স্বরচিহ্নে ফুলের শব’ কাব্যগ্রন্থ থেকে কবিতা পাঠ করেন কবি সিকতা কাজল, কবি আবু রায়হান, বাচিকশিল্পী মারুফা আকতার, কবি শৈবাল নূর ও কবি সাফওয়ান আমিন।  

উল্লেখ্য, কবি ফারুক সিদ্দিকীর জন্ম ১৯৪১ সালের ৬ সেপ্টেম্বর বগুড়ায় এবং পরলোকগমন করেন ২০১৪ সালের ২৩ এপ্রিল বগুড়ায়। তার প্রকাশিত কাব্যগ্রন্থ  ‘স্বরচিহ্নে ফুলের শব’ এবং প্রবন্ধগ্রন্থ ‘তামসিক নিসর্গে ঈশ্বরনামা ও অন্যান্য’।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।