ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

শুদ্ধস্বর-এর প্রথম একক বইমেলা

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০
শুদ্ধস্বর-এর প্রথম একক বইমেলা

৭ অক্টোবর বুধবার থেকে শুরু হয়েছে সৃজনশীল প্রকাশনা সংস্থা শুদ্ধস্বর-এর তিন দিনব্যাপী প্রথম একক বইমেলা।
সকাল ১১টায় শাহবাগের সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগার চত্বরে বেলুন উড়িয়ে বইমেলার উদ্বোধন করেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক।



মেলা উদ্বোধনকালে সৈয়দ শামসুল হক বলেন, ‘পাঠকের কাছে বই পৌঁছে দেওয়ার প্রধান মাধ্যমগুলোর একটি বইমেলা। তবে বাংলাদেশে একুশে বইমেলার পর পাঠক প্রায় সময়ই তার প্রয়োজনীয় বই খুঁজে পায় না। এজন্য কোনো  নির্দিষ্ট মাসের মধ্যে সীমাবদ্ধ না রেখে বইমেলাকে বছরব্যাপী ঢাকাসহ দেশের সব প্রান্তে ছড়িয়ে দেয়া জরুরি। ’
শুদ্ধস্বর-এর প্রকাশক আহমেদুর রশীদ চৌধুরী বলেন, ‘প্রথম একক বইমেলার মধ্য দিয়ে পাঠকের কাছে যাওয়ার যে প্রক্রিয়া শুরু হলো তা অব্যাহত থাকবে। ক্রমান্বয়ে আমরা বিভাগীয় এবং জেলা শহরগুলোতে একক বইমেলার আয়োজন করবো। ’

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা শিল্পী সংস্থার অন্যতম চিত্রশিল্পী স্বপন চৌধুরী, বিশিষ্ট কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, প্রাবন্ধিক আহমাদ মাযহার, শিশুসাহিত্যিক আলম তালুকদার, কথাশিল্পী মাসুদা ভাট্টি, জাকির তালুকদার, প্রশান্ত মৃধাসহ লেখক-কবি-সাংবাদিক এবং প্রকাশকবৃন্দ।

৯ অক্টোবর পর্যন্ত চলবে এই বইমেলা, প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় ৩০ থেকে ৭০ শতাংশ ছাড়ে বিক্রি হচ্ছে শুদ্ধস্বর প্রকাশিত ও পরিবেশিত বই।

বাংলাদেশ স্থানীয় সময় ২০২৫, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।