ঢাকা, বুধবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

শিল্প-সাহিত্য

খুলনায় বিভাগীয় বইমেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
খুলনায় বিভাগীয় বইমেলা শুরু

খুলনা: বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় ও খুলনা বিভাগীয় প্রশাসনের ব্যবস্থাপনায় এবং জাতীয় গ্রন্থকেন্দ্রের আয়োজনে বিভাগীয় বই মেলা শুরু হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) বিকেলে খুলনার বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে প্রধান অতিথি থেকে বিভাগীয় বইমেলার উদ্বোধন করেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

উদ্বোধন শেষে আলোচনা সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. তবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতিবিষয়ক সচিব খলিল আহমদ, খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মো. মোজাম্মেল হক, খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর।

আয়োজক সূত্রে জানা যায়, খুলনার বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে অনুষ্ঠেয় বইমেলা চলবে ৪ নভেম্বর পর্যন্ত। মেলায় মোট ৯০টি স্টল রয়েছে। ঢাকা থেকে আগত প্রকাশনা প্রতিষ্ঠানগুলোর জন্য ৬০টি স্টল রয়েছে। এছাড়া ১০টি স্টল রয়েছে খুলনা বিভাগের ১০টি জেলার জন্য। এখানে জেলার কবি, সাহিত্যিক, প্রকাশকরা তাদের নিজস্ব প্রকাশনাগুলোর প্রদর্শন ও বিক্রয় করতে পারবেন এবং সরকারি দপ্তরের জন্য ছয়টি স্টল রয়েছে।

মেলায় আগত দর্শনার্থী, ক্রেতা ও পাঠকদের জন্য রিফ্রেশমেন্টের ব্যবস্থা রয়েছে। বইমেলা প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। সাপ্তাহিক ছুটির দিন সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যন্ত মেলা চলবে। এছাড়া মেলা প্রাঙ্গণে প্রতিদিন আলোচনা সভা, সেমিনার, নতুন বইয়ের মোড়ক উন্মোচন, বিষয়ভিত্তিক প্রবন্ধপাঠ, শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শিশু-কিশোরদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন রয়েছে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।