ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

নজরুল ইসলাম বাবু স্মৃতি পুরস্কার পাচ্ছেন কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
নজরুল ইসলাম বাবু স্মৃতি পুরস্কার পাচ্ছেন কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল সাইফুল্লাহ মাহমুদ দুলাল

ঢাকা: জাতীয় পর্যায়ে শিল্প সাহিত্য সংস্কৃতিতে অবদান রাখায় নজরুল ইসলাম বাবু স্মৃতি পুরস্কার ২০২৪ পাচ্ছেন বিশিষ্ট কবি, সাংবাদিক এবং বঙ্গবন্ধু গবেষক সাইফুল্লাহ মাহমুদ দুলাল।  

জামালপুরের মাদারগঞ্জের মির্জা আজম সাংস্কৃতিক কেন্দ্র চলতি বছর থেকে প্রয়াত মুক্তিযোদ্ধা গীতিকার নজরুল ইসলাম বাবু স্মরণে এই পুরস্কার প্রবর্তন করতে যাচ্ছে।

মির্জা আজম সাংস্কৃতিক কেন্দ্রের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

একুশে পদকপ্রাপ্ত প্রয়াত গীতিকার নজরুল ইসলাম বাবু মাদারগঞ্জের চরনগর গ্রামে জন্মগ্রহণ করেন। তার নামানুসারে এই পুরস্কার প্রতি বছর ঘোষণা করা হবে। যারা জাতীয় পর্যায়ে শিল্প সাহিত্য সংস্কৃতিতে অবদান রাখবেন, তাদের মধ্য হতে নির্বাচিতদের এই সম্মানে ভূষিত করা হবে।

প্রথম বারের মতো নজরুল ইসলাম বাবু স্মৃতি পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়েছে কবি ও গবেষক সাইফুল্লাহ মাহমুদ দুলালকে। দুলাল মূলত কবি হলেও সাহিত্যের সব শাখায় তার অবদান রয়েছে। বিশেষ করে বঙ্গবন্ধুর ওপর তার দীর্ঘদিনের গবেষণা কর্মের মূল্যায়ন এবং স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার ঘোষণা দেওয়া হলো ।

ফেব্রুয়ারি মাসে আনুষ্ঠানিকভাবে মুক্তিযোদ্ধা গীতিকার নজরুল ইসলাম বাবু স্মৃতি পুরস্কার ২০২৪ তুলে দেওয়া হবে ।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।