ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

এসবিএসপি সাহিত্য সম্মাননা ও অর্থ পুরস্কার পাচ্ছেন ৮ লেখক

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
এসবিএসপি সাহিত্য সম্মাননা ও অর্থ পুরস্কার পাচ্ছেন ৮ লেখক

সাহিত্যের স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য দেশের আট কবি ও লেখক সোনার বাংলা সাহিত্য পরিষদ (এসবিএসপি) সাহিত্য সম্মাননা ও অর্থ পুরস্কার-২০২৩ পাচ্ছেন।  

এর মধ্যে কবিতায় কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল, কবি মুজিবুল হক কবীর, কথাসাহিত্যে আকমল হোসেন নিপু, প্রবন্ধ-গবেষণায় গাজী আজিজুর রহমান, মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় সিরু বাঙালি, শিশুসাহিত্যে জাকির হোসেন কামাল এ সম্মাননা পাচ্ছেন।

এ ছাড়া ছোটগল্পে জয়শ্রী দাস এবং শিশুসাহিত্যে  (মরণোত্তর) রাইদাহ গালিবা সম্মাননাটি পাচ্ছেন।  

সোনার বাংলা সাহিত্য পরিষদ (এসবিএসপি) গত সাত বছর ধরে বাংলা সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য কবি-লেখকদের পুরস্কৃত করে আসছে। প্রতি বছর জাঁকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এই পুরস্কার দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় সংগঠনটির সভাপতি সৈয়দ আনোয়ার রেজা অষ্ঠমবারের মতো শুক্রবার (১২ জানুয়ারি) রাত ৮টায় এসবিএসপি সাহিত্য সম্মাননা ও পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।  

তার আগে সংগঠনের প্রেসিডিয়াম কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার তারেক হাসান ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইসরাত জাহানের সঙ্গে বেশ কয়েকবার আলোচনা করেন তিনি।

এসবিএসপি সভাপতি সৈয়দ আনোয়ার রেজা জানান, আগামী ২৬ জানুয়ারি (শুক্রবার) বিকেল ৩টায় ঢাকার আগারগাঁওয়ে জাতীয় গ্রন্থাগার মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে লেখকদের হাতে সাহিত্য সম্মাননা ও অর্থ পুরস্কার তুলে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।