ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

তারেক মাসুদ সাংস্কৃতিক কেন্দ্রের দ্বিতীয় প্রযোজনায় সেলিম আল দীন

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫
তারেক মাসুদ সাংস্কৃতিক কেন্দ্রের দ্বিতীয় প্রযোজনায় সেলিম আল দীন

তারেক মাসুদ সাংস্কৃতিক কেন্দ্রের দ্বিতীয় প্রযোজনা—সেলিম আল দীন রচিত ‘বিশু কুমারের পুতুলনাচ’-এর কারিগরি ও প্রেস শো আগামী ২৭ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৭টায়। অনিক ইসলামের নির্দেশনায় শিল্পকলা একাডেমির পরীক্ষণ হলে শো-টি অনুষ্ঠিত হবে।



‘বিশু কুমারের পুতুলনাচ’ নাটকটিতে যান্ত্রিক সভ্যতার বিরুদ্ধে ঐতিহ্যের লড়াই দেখানো হয়েছে। শহরে এনামেলের তৈজষপত্র নির্মাণের কারখানা প্রতিষ্ঠা ও তার বিপণন ব্যবস্থা শুরু হয়ে গেলে ঐতিহ্যের ধারক কুমার সম্প্রদায়ের বেঁচে থাকা হুমকির মুখে পড়ে যায়।

জীবনসংগ্রামে টিকতে না পেরে কোনও কোনও কুমার আত্মহত্যা করে। অনেকেই অন্যত্র পাড়ি জমায়। কিন্তু একজন স্বপ্ন দেখে সে যান্ত্রিক সভ্যতার বিরুদ্ধে তাঁর শৈল্পিক অভিব্যক্তি নিয়ে লড়াই করবে। সে-ই বিশু। সবাইকে আহ্বান জানায়, আসো, জাগো, লড়াই করো।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন চন্দন বোস, আইনুন পুতুল, সৈয়দা রুনা মাসুদ, আনোয়ার, সংগীত মিত্র, জগদিশ বিশ্বাস ও এহসান পনির।


বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।