ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

শিল্প-সাহিত্য

বেঙ্গল আর্ট ক্যাম্প ২০১০ উদ্বোধন

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০
বেঙ্গল আর্ট ক্যাম্প ২০১০ উদ্বোধন

রবীন্দ্রনাথের সার্ধশততম জন্মবার্ষিকী উপলে বেঙ্গল ফাউন্ডেশন বছরব্যাপী আয়োজন করেছে ‘বেঙ্গল সাংস্কৃতিক উৎসবে’র । এরই অংশ হিসেবে দেশ-বিদেশের শিল্পীদের নিয়ে শুরু হয়েছে  বেঙ্গল আর্ট ক্যাম্প-২০১০ ।



২৯ জুলাই বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজধানীর বেঙ্গল সেন্টারে আনন্দমুখর উদ্বোধনী অনুষ্ঠানের  মধ্যে দিয়ে চার দিনব্যাপী বেঙ্গল আর্ট ক্যাম্প-২০১০ শুরু  হয়েছে। আর্ট ক্যাম্প চলবে আগামী ১ আগস্ট রোববার পর্যন্ত ।

এই আর্ট ক্যাম্পে বাংলাদেশ ও ভারতের ১৩০ জন প্রবীণ ও নবীন শিল্পী অংশগ্রহণ করছেন। ক্যাম্প উদ্বোধন করেন শিল্পী আমিনুল ইসলাম, শিল্পী কাইয়ুম চৌধুরী, এমিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান এবং এমিরিটাস অধ্যাপক শিল্পী যোগেন চৌধুরী। বক্তব্য রাখেন বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি আবুল খায়ের এবং বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী।

শিল্প-সংস্কৃতির এই মিলন উৎসবে উপস্থিত ছিলেন মুস্তফা মনোয়ার, হাশেম খান,  রফিকুননবী, আসাদুজ্জামান নূর, সৈয়দ শামসুল হক, ম. হামিদসহ দেশের শিল্প-সংস্কৃতির বরেণ্য ব্যক্তিত্বরা।

ভারত থেকে শিল্পী যোগেন চৌধুরী, গণেশ হালুই, সুনীল দাস, রবীন মন্ডল, লালু প্রসাদ সাউ, জয়শ্রী চক্রবর্তী, দিপালী ভট্টাচার্য, আদিত্য বসাক, ননি বরপুজারী, ছত্রপতি দত্ত, তাপস কোনার, সমির আইচ, ব্রততী মুখার্জি, সমীন্দ্রনাথ মজুমদার প্রমুখ অংশগ্রহণ করছেন।

এই আর্ট ক্যাম্প রবীন্দ্রনাথের সার্ধশততম জন্মবার্ষিকী উপলে উৎসর্গীকৃত।

বাংলাদেশ স্থানীয় সময় ২০১০, জুলাই ২৯, ২০১০
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa