ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

প্রকাশ পেলো নাজিমের থ্রিলার উপন্যাস ‘আবেগের জলডুবি’ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
প্রকাশ পেলো নাজিমের থ্রিলার উপন্যাস ‘আবেগের জলডুবি’ 

ঢাকা: ঢাকা ও কলকাতায় একসঙ্গে প্রকাশিত হয়েছে সাংবাদিক জামশেদ নাজিমের লেখা রোমান্টিক থ্রিলারধর্মী উপন্যাস ‘আবেগের জলডুবি’। 

উপন্যাসটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশনী। চলমান কলকাতা আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশ প্যাভিলিয়নের অনিন্দ্য প্রকাশ স্টলে এটি পাওয়া যাচ্ছে।

এছাড়া আসন্ন বাংলা একাডেমি বইমেলার প্রথম দিন থেকে অনিন্দ্য প্রকাশনীর স্টল প্যাভিলিয়ন-৩১-এ পাওয়া যাবে বইটি।

সমাজের ছোট ছোট ভুলের কারণে শিশুদের মানসিক অবক্ষয়ের বিষয় তুলে ধরা হয়েছে এ উপন্যাসে। এ ব্যাপারে জামশেদ নাজিম বলেন, প্রতিটি উপন্যাস একটি প্রধান চরিত্রের বিভিন্ন দিকে ছায়া ফেলতে ফেলতে এগিয়ে যায়। আবেগের জলডুবিও তাই। এখানে ভালোবাসার নানামুখী প্রকাশ তুলে ধরা হয়েছে। এ উপন্যাস পাঠকের অভিজ্ঞতায় নতুন কিছু মাত্রা যোগ করবে বলে আমার বিশ্বাস।

লেখক জানান, আবেগের জলডুবি উপন্যাসের প্রধান চরিত্র রঘু ও প্রজাপতি। তাদের বেঁচে থাকা, স্বপ্ন, প্রেম-বিরহ ছাড়াও চলমান সময়ের ঘটনাপ্রবাহ ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে এখানে।  

জামশেদ নাজিম একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে সাংবাদিক হিসেবে কাজ করছেন। চ্যালেঞ্জিং এ পেশার পাশাপাশি লেখালেখিও ধরে রেখেছেন তিনি। তার প্রথম উপন্যাস ‘একটি গল্পের গল্প’ ও দ্বিতীয় উপন্যাস ‘গল্পটির বাকি অংশ’। নাজিমের সাংবাদিক জীবনের বিচিত্র অভিজ্ঞতা তার উপন্যাসগুলো, বিশেষ করে আবেগের জলডুবির উপাদান।  

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa