ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

জাতীয় কবিতা উৎসব শুরু ২ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
জাতীয় কবিতা উৎসব শুরু ২ ফেব্রুয়ারি কবিতার উৎসবের আয়োজন বিষয়ে জাতীয় কবিতা পরিষদের সংবাদ সম্মেলন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় কবিতা উৎসব শুরু হচ্ছে ২ ফেব্রুয়ারি। দু’দিনের এ উৎসব শেষ হবে ৩ ফেব্রুয়ারি।

শুক্রবার (৩১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোটার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান জাতীয় কবিতা পরিষদের সভাপতি মুহাম্মদ সামাদ।

তিনি বলেন, সুইডেন, উজবেকিস্তান, কোলকাতা, আসাম, নেপালসহ বিভিন্ন দেশের প্রায় একশ’র বেশি কবিকে কবিতা পাঠের জন্য এ উৎসবে আমন্ত্রণ জানানো হয়েছে।

আর এখন পর্যন্ত দু’শ কবি এ কবিতা উৎসবে রেজিস্ট্রেশন করেছেন। এ রেজিস্টেশন চলবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জাতীয় কবিতা পরিষদের সাধারণ সম্পাদক তারিক সুজাত বলেন, এ বছরের কবিতা উৎসবের মর্মবাণী ‘মুজিব আমার স্বাধীনতার অমর কাব্যের কবি’। দু’দিনের এ উৎসবে কবিতা পাঠ, নিবেদিত কবিতা, সেমিনার, আবৃত্তি ও সংগীতের মধ্য দিয়ে আমরা এ স্লোগানকে মূর্ত করে তোলার চেষ্টা করবো।

তিনি জানান, আগামী বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সঙ্গে সঙ্গে কবিতা উৎসবের ৩৫তম বছর উদযাপন করা হবে। এ উপলক্ষে দেশে ও দেশের বাইরের বিভিন্ন স্থানে কবিতা উৎসবসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হবে।  

সংবাদ সম্মেলনে জাতীয় কবিতা উৎসব ২০২০’র দুইদিনের কর্মপরিকল্পনা সাংবাদিকদের মধ্যে তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কবি মুহম্মদ নূরুল হুদা, শিহাব সরকার, দিলারা হাফিজ, কাজী রোজী, কাজল বন্দ্যোপাধ্যায়, শারমিন আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০ 
পিএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa