ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

শোকদিবসে ‘মুক্তিযুদ্ধ জাদুঘর বার্তার বিশেষ সংখ্যা প্রকাশ

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
শোকদিবসে ‘মুক্তিযুদ্ধ জাদুঘর বার্তার বিশেষ সংখ্যা প্রকাশ

ঢাকা: মুজিব জন্মশতবর্ষে শোকাবহ আগস্ট পালনে ‘মুক্তিযুদ্ধ জাদুঘর বার্তা’ বিশেষ সংখ্যা প্রকাশ করেছে। একইসঙ্গে জাতীয় শোকদিবসে জাতির জনক বঙ্গবন্ধুসহ সব শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছে জাদুঘরটি।

শনিবার (১৫ আগস্ট) ‘মুক্তিযুদ্ধ জাদুঘর বার্তা’ বিশেষ সংখ্যা প্রকাশ করা হয়। অনলাইনে পিডিএফ ভার্সনে ১২ পৃষ্ঠায় সাজানো হয়েছে সংখ্যাটি।

প্রকাশনা সম্পর্কে মুক্তিযুদ্ধ জাদুঘর জানায়, জাদুঘরের নিয়মিত আয়োজন মুক্তিযুদ্ধ জাদুঘর বার্তার ১ম বর্ষের ৩য় সংখ্যাটি বঙ্গবন্ধুকে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে বিশেষ সংখ্যা হিসেবে ১২ পাতায় প্রকাশিত হয়েছে।

প্রকাশনায় মুক্তিযুদ্ধ জাদুঘরের আর্কাইভসে সংরক্ষিত বঙ্গবন্ধুর বিশেষ দলিলপত্রের একটি বিভাগ উপস্থাপিত হয়েছে। এছাড়া বঙ্গবন্ধু স্মারক বক্তৃতা, বঙ্গবন্ধুকে নিয়ে শিক্ষার্থীদের কথা এবং বিভিন্ন আয়োজনসহ জাদুঘরের বিভিন্ন বিষয় উঠে এসেছে এই বিশেষ সংখ্যায়।

মুক্তিযুদ্ধ জাদুঘর পুরো আগস্ট মাসজুড়ে জাতির পিতার স্মরণে যেসব বিভিন্ন বিশেষ আয়োজন করেছে, তার প্রতিফলনও পাওয়া যাবে এই প্রকাশনায়।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।