ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

শিল্প-সাহিত্য

‘নজরুলের নাম শিরোনাম কবিতার পটভূমি’ বইয়ের মোড়ক উন্মোচন

‍সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
‘নজরুলের নাম শিরোনাম কবিতার পটভূমি’ বইয়ের মোড়ক উন্মোচন

রাজশাহী: রাজশাহীতে ড. মো. আজমল খানের লেখা ‘নজরুলের নাম শিরোনাম কবিতার পটভূমি’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।  

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবনের সরিৎ দত্ত সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন রাজশাহী সিটি করপোরেশনের (আরসিসি) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাঙালি জাতির গর্ব ও অহংকার। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারত থেকে তাকে এদেশে নিয়ে এসেছিলেন। কাজী নজরুল ইসলাম ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। তার অসাধারণ প্রতিভা আমাদের অনুপ্রাণিত করে।  

তিনি বলেন, নজরুল ইসলাম ও তার লেখা সম্পর্কে আমাদের বিশদভাবে জানতে হবে। নতুন প্রজন্মকে জানাতে হবে। রাজশাহীতে নজরুল একাডেমি প্রতিষ্ঠা করে তাকে নিয়ে গভীর গবেষণা করা প্রয়োজন। নজরুল ইসলামকে নিয়ে বই প্রকাশের জন্য লেখককে ধন্যবাদ।

শাহ মখদুম ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ ড. তসিকুল ইসলাম রাজার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. সাইফুদ্দিন চৌধুরী ও প্রফেসর গোলাম কবির।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa