ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

কবি সম্মেলন নিয়ে বগুড়া লেখক চক্রের সভা ও ম্যাগাজিন প্রকাশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
কবি সম্মেলন নিয়ে বগুড়া লেখক চক্রের সভা ও ম্যাগাজিন প্রকাশ

বগুড়া: ঐতিহ্যবাহী সাহিত্য সংগঠন বগুড়া লেখক চক্রের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বগুড়ায় দুই দিনব্যাপী কবি সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে সংগঠনটি। সম্মেলন উপলক্ষ্যে মতবিনিময় সভা ও সংগঠনের মুখপত্র ‘ঈক্ষণ’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়েছে।

সোমবার (৯ নভেম্বর) সন্ধ্যায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভা কক্ষে ‘ঈক্ষণ’র মোড়ক উন্মোচন করেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আলী হায়দার চৌধুরী। এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. আব্দুর রশিদ ও অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মোতাহার হোসেন।

ঈক্ষণ ম্যাগাজিনটির মোড়ক উন্মোচনের আগে অনুষ্ঠিত হয় মত বিনিময় সভা। এ সভায় আগামী ২৭ ও ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ১২তম কবি সম্মেলন নিয়ে আলোচনা করা হয়। সভায় সভাপতিত্ব করেন বগুড়া লেখক চক্রের উপদেষ্টা অ্যাডভোকেট পলাশ খন্দকার।

অনুষ্ঠানের শুরুতে নাট্যজন শ্যামল ভট্টাচার্যকে স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ও ‘ঈক্ষণ’র সম্পাদক কবি ইসলাম রফিক। এসময় জেলার অন্যান্য সংস্কৃতি কর্মী ও সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সংগঠনের মুখপত্র ‘ঈক্ষণ’র এবারের সংখ্যার প্রচ্ছদ করেছেন শিল্পী শিবলী মোকতাদির। ১২ ফর্মার পত্রিকাটি পাওয়া যাবে বগুড়ার ‘পড়ুয়া’ লাইব্রেরীতে। শুভেচ্ছা মূল্য ধরা হয়েছে ১০০ টাকা।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।