ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

বগুড়া লেখক চক্র পুরস্কার-২০২০ পাচ্ছেন ছয় জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
বগুড়া লেখক চক্র পুরস্কার-২০২০ পাচ্ছেন ছয় জন ...

বগুড়া: বাংলাদেশের ঐতিহ্যবাহি সাহিত্য সংগঠন বগুড়া লেখক চক্র। সংগঠনটি ‘বগুড়া লেখক চক্র পুরস্কার-২০২০’ প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করেছে।

সোমবার (১৬ নভেম্বর) বিকেলে বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিকের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বগুড়ায় আগামী ২৭ ও ২৮ নভেম্বর আয়োজিত ১২তম কবি সম্মেলন উপলক্ষে সংগঠনটি এ বছর ৬টি বিষয়ে ‘বগুড়া লেখক চক্র পুরস্কার-২০২০’ দিচ্ছে।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- কবিতায় শামীম রেজা, কথাসাহিত্যে আকমল হোসেন নিপু, প্রবন্ধে মোহাম্মদ নূরুল হক, গবেষণায় শামীম রফিক, লিটল ম্যাগাজিন সম্পাদনায় ‘লিরিক’ সম্পাদক এজাজ ইউসুফী এবং সাংবাদিকতায় জে এম রউফ।

বগুড়া লেখক চক্র ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত হয়। ১৯৮৯ সাল থেকে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে সংগঠনটি পুরস্কার দিয়ে আসছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ১২তম কবি সম্মেলনে পুরস্কার প্রাপ্তদের ক্রেস্ট এবং সম্মাননা পত্র দেওয়া হবে।

কবি সম্মেলনের উদ্বোধন করবেন অতিরিক্ত সচিব, সমবায় অধিদপ্তরের মহাপরিচালক কবি আমিনুল ইসলাম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কথাসাহিত্যিক শিরীণ আখতার।

বাংলাদেশ সময়: ০০৪৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।