ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

করোনা টিকা পাওয়ার ক্ষেত্রে গুণী সংস্কৃতিসেবীরা অগ্রাধিকার পাবেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
করোনা টিকা পাওয়ার ক্ষেত্রে গুণী সংস্কৃতিসেবীরা অগ্রাধিকার পাবেন

ঢাকা: সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, করোনাকালে আমরা সংস্কৃতি জগতের অনেক গুণী শিল্পী-সাহিত্যিক-সংস্কৃতিসেবীদের হারিয়েছি। গুণী সৃজনশীল এসব ব্যক্তিরা দেশ ও জাতির বিবেকস্বরূপ।

সমস্যা, সংকট, সম্ভাবনায় তাঁরা জাতিকে সঠিক দিকনির্দেশনা দিয়ে সামনে এগিয়ে যেতে সহায়তা করেন। করোনার ভ্যাকসিন দেশে এলে প্রথম ধাপে এসব দেশবরেণ্য গুণী সংস্কৃতিসেবীদের অগ্রাধিকার দেওয়া হবে।

শনিবার (২৮ নভেম্বর) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে প্রতিষ্ঠার ২৫বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিআরএ) এর রজতজয়ন্তী উৎসবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া।

সংস্কৃতি প্রতিমন্ত্রী খালিদ বলেন, বর্তমান সরকার শিল্পীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। সেলক্ষ্যে প্রধানমন্ত্রীর বিশেষ অনুদানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে গড়ে তোলা হয়েছে ‘শিল্পী কল্যাণ ট্রাস্ট’ অন্যদিকে তথ্য মন্ত্রণালয়ে চলচ্চিত্র শিল্পীদের জন্য গড়ে তোলা হয়েছে ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট’।

বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিসিআরএ) সভাপতি অভি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নাট্যজন আতাউর রহমান ও ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী।

শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ ও সভাপতি মোল্লা জালাল, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফাল্গুনী হামিদ প্রমুখ।

অনুষ্ঠানে কৃতি সংস্কৃতিকর্মী ও জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বিশিষ্ট ব্যক্তিদের সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
ডিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।