ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

ছড়াকার-সাংবাদিক আবু জাফর সাবুর দাফন সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
ছড়াকার-সাংবাদিক আবু জাফর সাবুর দাফন সম্পন্ন

গাইবান্ধা: দেশ বরেণ্য ছড়াকার ও সাহিত্যিক গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক জনকণ্ঠের নিজস্ব সংবাদদাতা আবু জাফর সাবুর (৭৪) দাফন সম্পন্ন হয়েছে।

রোববার (২৯ আগস্ট) বাদ জোহর গাইবান্ধা ইসলামিয়া হাইস্কুল মাঠে নামাজে জানাজা শেষে পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়।

করোনায় আক্রান্ত হয়ে শনিবার (২৮ আগস্ট) দিনগত রাত সোয়া ১২টায় বগুড়া টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

জানাজা ও দাফনে অংশ নিয়ে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বক্তব্য দেন গাইবান্ধার জেলা প্রশাসক মো. আব্দুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, গাইবান্ধার সাবেক ও নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রাফিউল আলম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, নাগরিক মঞ্চের আহ্বায়ক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা। এসময় মরহুমের ছেলে সাংবাদিক আবু কায়সার শিপলু উপস্থিত ছিলেন।

এর আগে ভোরে আবু জাফরের মরদেহ বগুড়া থেকে গাইবান্ধা শহরের ডেভিড কোম্পানির বাসায় আনা হলে সেখানে হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়। তার সহকর্মী ও দেখতে আসা নারী-পুরুষরা কান্নায় ভেঙে পড়েন।

দুপুর সাড়ে ১২টায় দীর্ঘদিনের স্মৃতি বিজড়িত কর্মস্থল গাইবান্ধা প্রেসক্লাব চত্বরে তার মরদেহ আনা হয়। সেখানে সহকর্মীরা তার স্মৃতিচারণ করেন।

প্রেসক্লাব চত্বর ও ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ফুল দিয়ে আবু জাফর সাবুর প্রতি শ্রদ্ধা জানান জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনির পক্ষে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, গাইবান্ধার জেলা প্রশাসক ও পুলিশ সুপার, নওগাঁ পুলিশ সুপার, গাইবান্ধা প্রেসক্লাব, ফুলছড়ি উপজেলা প্রেসক্লাব, সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাব, জেলা বার অ্যাসোসিয়েশন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, সুরবানী সংসদ, গণ উন্নয়ন কেন্দ্র, নাট্য ও সাংস্কৃতিক সংস্থা, নাগরিক মঞ্চ, ডায়াবেটিক সমিতি, কর্মীরহাত, কালের কণ্ঠ শুভসংঘ, রেডিও সারাবেলা, জেলা শিল্পকলা একাডেমি, সাংস্কৃতিক সংগঠন মোহনা, বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ, বিমল সাহিত্য পরিষদসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।  

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa