ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

মুক্তিযুদ্ধের ৫০ গল্প নিয়ে বই প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
মুক্তিযুদ্ধের ৫০ গল্প নিয়ে বই প্রকাশ

ঢাকা: ‘স্বাধীনতার পঞ্চাশবছর: মুক্তিযুদ্ধের পঞ্চাশ গল্প’ শিরোনামের গল্পসংকলনের মোড়ক উন্মোচন করা হয়েছে। ৫০ জন গল্পকারের মুক্তিযুদ্ধবিষয়ক ৫০টি গল্প নিয়ে এ সংকলনটি সম্পাদনা করেছেন কথাসাহিত্যিক মনি হায়দার।

এটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা অক্ষর প্রকাশনী।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেলে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে বইটির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের গল্প নিয়ে প্রকাশিত এই গল্প সংকলনটি আমাকে মুগ্ধ করেছে। এই বইয়ের বেশ কয়েকটি গল্প আমার পড়া হয়েছে। এ ধরনের বই প্রকাশে ভবিষ্যতে সংস্কৃতি মন্ত্রণালয় সহায়তা করবে।

লেখিকা আনোয়ারা সৈয়দ হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলা একাডেমির সভাপতি মুহম্মদ নুরুল হুদা, কথা সাহিত্যিক মোহিত কামাল, প্রাবন্ধিক মামুন সিদ্দিকী, অক্ষর প্রকাশনা সংস্থার কর্ণধার অনিক খান প্রমুখ।

অতিথির বক্তব্যে বক্তারা বলেন, এই সংকলনটিতে মুক্তিযুদ্ধের অনেক ঘটনাই পুঙ্খানুপুঙ্খভাবে উঠে এসেছে। এমন প্রকাশনা আরও হওয়া প্রয়োজন।

বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এইচএমএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।