ঢাকা, শুক্রবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

পাবনায় অনুষ্ঠিত হলো নৃত্যানুষ্ঠান নূপুরের ছন্দে-আনন্দে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
পাবনায় অনুষ্ঠিত হলো নৃত্যানুষ্ঠান নূপুরের ছন্দে-আনন্দে

পাবনা: পাবনার বনমালীতে অনুষ্ঠিত হয়েছে নৃত্যানুষ্ঠান “নূপুরের ছন্দে-আনন্দে”। শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় বনমালী শিল্পকলা কেন্দ্রের আয়োজনে নৃত্য সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

 

স্থানীয় ৩০ জন নৃত্য শিল্পীর দলগত, দৈত ও একক পরিবেশনার মধ্যদিয়ে মঞ্চে নৃত্য পরিবেশ করেন শিল্পীরা। আধুনিক, লোকজ ও সাধারণ বাংলা গানের সঙ্গে নৃত্যের ছন্দে মঞ্চ মাতিয়ে তোলেন তারা।

করোনার সময়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে এক আসন খালি রেখে আসন বিন্যাস করা হয়। প্রবেশের সময় মুখে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার দিয়ে দর্শকদের হল রুমে প্রবেশ করতে দেওয়া হয়। প্রায় তিন শতাধিক দর্শনার্থী উপস্থিত হয়ে দেড় ঘণ্টা সময়ে প্রায় ২০টি পরিবেশনা দেখেন। দীর্ঘ সময় পরে মঞ্চে নৃত্য পরিবেশ করতে পেরে বেশ খুশি নৃত্য শিল্পীরা। একইসঙ্গে ঝিমিয়ে পরা সাংস্কৃতিক চর্চা জাগ্রত করতে এই ধরনের আয়োজন আরও বেশি করে হওয়া দরকার বলে মনে করছেন উপস্থিত দর্শকরা।

অনুষ্ঠান নিয়ে কথা হয় নৃত্য পরিচালক নাঈম আহসানের সঙ্গে তিনি বলেন, নৃত্যের সঙ্গে ভালোলাগা ভালোবাসার সম্পর্ক দীর্ঘদিনের। করোনা আমাদের বিচ্ছিন্ন করে দিয়েছে। তবে দীর্ঘদিন পরে আবারো আমরা একত্রীত হতে পেরেছি মঞ্চে। ঐতিহ্যবাহী এই মঞ্চে নবীন প্রবীণ শিল্পীরা একসঙ্গে আমরা নৃত্য পরিবেশ করতে পেরে সত্যিই খুবই আনন্দিত। নৃত্যের মাঝেই আমরা সবাইকে বিনোদন দিতে চাই।

অনুষ্ঠানের সমন্বয়ক আলী আহসান বক্তার বলেন, পাবনা বনমালী শিল্পকলা কেন্দ্র চেষ্টা করছে জেলার সব সাংস্কৃতিক দলগুলোকে চাঙ্গা করতে। দীর্ঘ সময় আমরা থেমে ছিলাম ছন্নছাড়া হয়েছিলাম। মন চাইলেও ভয়াবহ সংক্রমণের কারণে কাউকে একত্রীত করতে পারিনি। আজ মঞ্চ নৃত্যের তালে আলোকিত হয়েছে। উপভোগ করেছে দর্শক মন ভরে।  

বনমালী শিল্পকলা কেন্দ্রের সাধারণ সম্পাদক ড. মো. হাবিবুল্লাহ বলেন, ঐতিহ্যবাহী এই বনমালী শিল্পকলা কেন্দ্র জেলা এবং দেশের অন্যতম সাংস্কৃতির কেন্দ্র বিন্দু। আমরা অনুষ্ঠানের ধারাবাহিকতায় নাটক, কবিতা, গান, নৃত্য সব ধরনের অনুষ্ঠানের জন্য সব দলকে আমন্ত্রণ করে থাকি। সবাইকে আমরা সুযোগ দিতে চেষ্টা করছি তাদের পরিবেশনা করার জন্য। যাতে সবাই তাদের প্রতিভার বিকাশ ঘটাতে পারে। আর দর্শক তাদের মনের খোরাক মিটাতে পারে।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa