ঢাকা, বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

সবার ভালোবাসা আগামীতে আরও ভালো কাজের প্রেরণা যোগাবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
সবার ভালোবাসা আগামীতে আরও ভালো কাজের প্রেরণা যোগাবে

মেহেরপুর : সদ্য ঘোষিত বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারে (শিশু সাহিত্য) মনোনীত হয়েছেন বিশিষ্ট কথা সাহিত্যিক রফিকুর রশীদ রিজভী।  

তিনি বলেছেন, জাতীয় পর্যায়ের এ অর্জন আমার দায়িত্ব ও কর্তব্য আরও বাড়িয়ে দিয়েছে।

নতুন করে সৃষ্টি করার আগ্রহও তৈরি করে দিয়েছে এ অর্জন। সর্বস্তরের মানুষের ভালোবাসা আগামীতে আরও ভালো কাজ করার প্রেরণা যোগাবে।

বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় বৃহত্তর কুষ্টিয়া জেলা লেখক-পাঠক ফোরামের নেতৃবৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছা জানাতে গেলে এসব কথা বলেন তিনি।  

বৃহত্তর কুষ্টিয়া জেলা লেখক-পাঠক ফোরামের সভাপতি মেহেরপুরের বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক সিরাজুল ইসলামের নেতৃত্বে প্রায় ৩০ জন ফুলেল শুভেচ্ছা জানাতে গেলে সাহিত্যিক রফিকুর রশীদ আবেগাপ্লুত হয়ে পড়েন।

তিনি তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আরও বলেন, আমাকে দেশের বিভিন্ন স্থানে ডেকে নিয়ে গিয়ে প্রধান অতিথি বা বিভিন্ন পুরস্কারে ভূষিত করা হয়ে থাকে। কিন্তু সেখানে আমি কখনো তৃপ্ত হইনি। আজকের এ শুভেচ্ছার মধ্যে যে প্রীতি, যে স্নেহ, যে শ্রদ্ধা রয়েছে, এর মূল্য দেওয়ার সাধ্য আমার নেই। এ ভালোবাসার মধ্য দিয়েই সবার যে গভীর আন্তরিকতা ফুটে উঠেছে, আমি মনে করি, সেই পুরস্কারের দাম অনেক বেশি। আর এটাই আমার কাছে জীবনের সব চেয়ে শ্রেষ্ঠ পুরস্কার। প্রিয়জনদের ভালোবাসার পুরস্কার। ঘরের মানুষের কাছে যার দাম থাকে না, পরের দামে কি হবে?
 
এসময় কবিপত্নী হাজেরা খাতুন বলেন, আমি আনন্দিত। এর চেয়ে বড় পাওয়া আর কিছু হতে পারে না।

এসময় দেশ বরণ্য সাহিত্যিক ও কবি রফিকুর রশীদকে ফুলেল শুভেচ্ছা জানান, গাংনী সরকারি ডিজি কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, গাংনী ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও লেখক আব্দুর রশিদ, লুৎফুন্নেসা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম শাহ, শহীদ স্মৃতি পাঠাগারের সহসভাপতি ও বিশিষ্ট ছড়াকার ইয়াসিন রেজা, ঢেপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিজ উদ্দীন, বঙ্গবন্ধু তথ্য ও গবেষণা পরিষদের গাংনী উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক শফি কামাল পলাশ, বঙ্গবন্ধু তথ্য ও গবেষণা পরিষদের জেলা শাখার সাংগাঠনিক সম্পাদক ও বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী আজিজুল হক রানু, গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম, সূর্যোদয় স্কুল অ্যান্ড কলেজের পরিচালক কবি আবুল কাশেম অনুরাগী, গাংনী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমএন পাভেল, গীতিকার শহিদুল ইসলাম শাওন, আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের গাংনী এরিয়া সমন্বয়কারী হেলাল উদ্দীন, সিনিয়র সাংবাদিক জুলফিকার আলী কানন, এম এ লিংকন, প্রভাষক আসাদুজ্জামান আসাদ, কমরেড আবুল হাসেমসহ বিভিন্ন স্তরের লোকজন। পরে কবিকে মিষ্টি মুখ করান তারা।
 
বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa