ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

শিল্প-সাহিত্য

ঐক্য বুকসের যাত্রা শুরু

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
ঐক্য বুকসের যাত্রা শুরু

ভাষার মাস ফেব্রুয়ারিতে যাত্রা শুরু করল ঐক্য বুকস। বাঙালির প্রাণের বইমেলা চলার সময় বাংলাদেশের সিএমএসএমই উদ্যোক্তাদের সবচেয়ে বড় প্ল্যাটফরম ঐক্য ফাউন্ডেশনের নতুন অঙ্গ সংস্থা হিসেবে ঐক্য বুকস যাত্রা শুরু করেছে।

উদ্যোক্তারা বলছেন, অমর একুশের যে শক্তি বাঙালি জাতি তাদের প্রাণে ধারণ করে, সে শক্তিকে উৎস করে এ নতুন অঙ্গ সংস্থার কার্যক্রম শুরু হলো।

সিএমএসএমই উদ্যোক্তাদের নিয়ে কাজ করে আসছে ঐক্য ফাউন্ডেশন। সিএমএসএমই উদ্যোক্তাদের সব কার্যক্রম তুলে ধরা এবং তাদের উন্নয়নের জন্য ফাউন্ডেশনটির কয়েকটি অঙ্গ সংস্থা রয়েছে। তারই ধারাবাহিকতায় এবার যোগ হলো ঐক্য বুকস।  

উদ্বোধনী আয়োজনে প্রকাশনা সংস্থা অনন্যার প্রকাশক মনিরল হক, ঐক্য ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্য সুরাইয়া আলম, জান্নাতুল ফেরদৌস তিথি এবং তানভির আহমেদ তানিমসহ ফাউন্ডেশনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রকাশক মনিরুল হক উদ্যোগটিকে স্বাগত জানিয়ে বলেন, ‘এখন এ পরিস্থিতিতে ঘরে বসেই বই পাওয়ার বিষয়টি পাঠক সমাজে সত্যিই আশার সঞ্চার করবে’।  

ঐক্য ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্য সুরাইয়া আলম বলেন, ‘ঐক্য ফাউন্ডেশন বরাবরই উদ্যোক্তাদের জন্য কল্যাণকর নতুন কিছু করার চেষ্টা করে। তারই ধারাবাহিকতায় আমাদের অঙ্গ সংস্থা ঐক্য বুকসের যাত্রা শুরু’।  

জান্নাতুল ফেরদৌস তিথি জানান, শুরুতে ‘অনন্যা’র বই দিয়ে শুরু হলেও ধীরে ধীরে সব প্রকাশনার সকল লেখকের বই ঐক্য বুকসে পাওয়া যাবে।

তানভির আহমেদ তানিম বলেন, ‘এটা ভাবতেই আনন্দ লাগছে যে আমরা এখন থেকে বই নিয়েও কাজ করব। এর মাধ্যমে ঐক্য ফাউন্ডেশন এক নতুন মাইলফলক স্পর্শ করবে বলে আমাদের বিশ্বাস’।

ঐক্য ফাউন্ডেশন সারা দেশের উদ্যোক্তাদের নিয়ে পরিচালিত হয়ে থাকে। এর অঙ্গ সংস্থা হিসেবে ঐক্য অনলাইন শপিং, ঐক্য হেলথ, ঐক্য এসএমই ডিজিটাল ইনিস্টিটিউট, ঐক্য রেকর্ডস অ্যান্ড ভিজ্যুয়াল এবং উদ্যোক্তা বার্তাসহ বেশ কয়েকটি উদ্যোগ কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa