ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

শিল্প-সাহিত্য

বইমেলায় পন্নী নিয়োগীর নতুন গল্পগ্রন্থ ‘এক সুতা জমি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
বইমেলায় পন্নী নিয়োগীর নতুন গল্পগ্রন্থ ‘এক সুতা জমি’ ...

চট্টগ্রাম: অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে সাদিকুল নিয়োগী পন্নী’র তৃতীয় গল্পগ্রন্থ ‘এক সুতা জমি’। এক সুতা জমি, বেড নম্বর পনের, বকশিস, দশ টাকার জীবন, মোহ, মূল্য, নিয়তি, বাবার মুক্তিযুদ্ধ, ব্লাড রিপোর্ট ও লাস্ট ই-মেইল শিরোনামে মোট ১০টি গল্প রয়েছে।

 

গল্পগুলোতে মুক্তিযুদ্ধ, সামাজিক প্রেক্ষাপট, মানব চরিত্র, প্রকৃতি ও প্রেমসহ বিভিন্ন চিত্র ফুটে উঠেছে। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। বর্ষাদুপুর প্রকাশনী থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদের মূল্য রাখা হয়েছে ২০০ টাকা। মেলায় বইটি ২৬ নম্বর প্যাভেলিয়নে স্টুডেন্ট ওয়েজ/বর্ষাদুপুরের স্টলে পাওয়া যাচ্ছে।

সাদিকুল নিয়োগী পন্নীর লেখালেখি শুরু ২০০৫ সাল থেকে। একাদশ শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় তার প্রথম লেখা ছাপা হয় দৈনিক যুগান্তরে। তারপর থেকে তিনি যুগান্তরের বিভিন্ন পাতায় নিয়মিত লেখালেখি শুরু করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর যোগদান করেন দৈনিক যুগান্তরে সাংবাদিক হিসেবে। সাত বছর সাংবাদিকতার পাশাপাশি তিনি দৈনিক যুগান্তরের প্রায় প্রতিটি ফিচার পাতায় নিয়মিত লিখেছেন। একইসময় গল্পসহ নানা বিষয়ে লেখালেখি করেছেন বিভিন্ন জাতীয় দৈনিকে।  

বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশনে প্রযোজক হিসেবে কর্মরত আছেন। টেলিভিশনে বিভিন্ন অনুষ্ঠান ও নাটক নির্মাণের পাশাপাশি জাতীয় দৈনিকে গল্পসহ নানা বিষয়ে নিয়মিত লিখে যাচ্ছেন। তার পূর্বপ্রকাশিত গল্পগ্রন্থ ‘অদৃশ্য শ্রোতা’ ও ‘সন্ধ্যামালতি’।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa