ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিল্প-সাহিত্য

জ্ঞানবীক্ষণ পাঠাগারের সার্টিফিকেট বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
জ্ঞানবীক্ষণ পাঠাগারের সার্টিফিকেট বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ঢাকা: অনুষ্ঠিত হলো জ্ঞানবীক্ষণ পাঠাগার আয়োজিত জাতীয় গ্রন্থকেন্দ্রের বই পড়া কার্যক্রম থেকে প্রাপ্ত সনদপত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শনিবার (৩ সেপ্টেম্বর) রাজধানীতে আয়োজিত অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর, ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী আবুল কালাম অনু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ব বিভাগের সহকারী অধ্যাপক ড. সারমিন সুলাতানা, দনিয়া পাঠাগারের সভাপতি শাহনেওয়াজ, জ্ঞানবীক্ষণ পাঠাগারের সভাপতি সাবেরা সুলতানা এবং সাধারণ সম্পাদক সাবিহা সুলতানা।

মুজিবশতবর্ষে শত গ্রন্থাগারের অংশগ্রহণে জাতীয় গ্রন্থাগার কেন্দ্র আয়োজিত ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই’ শীর্ষক তিন মাসব্যাপী ধারাবাহিক পাঠ কার্যক্রমে বঙ্গবন্ধুর দৈনিক ডায়রি থেকে সংকলিত বই ‘অসমাপ্ত আত্মজীবনী’র ওপর পাঠচক্রে জ্ঞানবীক্ষণ পাঠাগারের ১০ জন সদস্য নেয়।  

২০২১ সালের ২৩ সেপ্টেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত আয়োজিত পাঠচক্রে স্কুল, কলেজ ও স্নাতক পর্যায়ে জ্ঞানবীক্ষণ পাঠাগারের মোট ১০ জন সদস্য অংশ নেয় এবং সাফল্যের সঙ্গে সার্টিফিকেট পায়।  

জ্ঞানবীক্ষণ পাঠাগার সংশ্লিষ্ঠরা বলেন, ‘মননের নন্দন চর্চা’ শ্লোগানে আমরা জ্ঞান সাধনার পাশাপাশি বাঙালি সংস্কৃতির চর্চা এবং জগতে যা কিছু ভালো এবং কল্যাণকর তার চর্চা করি। আমরা জানি, যে জাতি যত বেশি বই পড়ে , সে জাতি তত বেশি উন্নত মননের হয়, এই প্রতিপাদ্যে আমরা নিয়মিত পাঠচক্র আয়োজন করে থাকি। এছাড়া গান, নাচ, আবৃত্তি চর্চাও করি।  

পৃথিবীর ভবিষ্যৎ প্রজন্মের জন্য কিছু করে যাওয়া তাদের উদ্যেশ্য বলে জানান সংগঠনের সভাপতি সাবেরা সালতানা।

সংগঠনের সাধারণ সম্পাদক সাবিহা সুলাতানা বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে চৌকষ-বুদ্ধিমত্বা সম্পন্ন এবং আন্তর্জাতিক মানের নাগরিক হিসেবে গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২২
এইচএমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa