ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

১২ বছরে নভোএয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
১২ বছরে নভোএয়ার

ঢাকা: দেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের ১১তম বর্ষপূর্তি আজ (৯ জানুয়ারি)। এর মধ্য দিয়ে ১২ বছরে পা দিলো সংস্থাটি।

মঙ্গলবার (৯ জানুয়ারি) নানা কর্মসূচির মধ্য দিয়ে ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে নভোএয়ার।

এ উপলক্ষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, ব্যবসায়িক সহযোগী ও যাত্রীদের শুভেচ্ছা জানিয়ে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, নিরাপত্তা ও সেবা, এই দুই মূল মন্ত্রকে আমরা সমানভাবে গুরুত্ব দিয়ে থাকি। বিশ্বমানের সেবা দানের প্রতিশ্রুতি নিয়ে আমাদের যাত্রা শুরু। সময়ানুযায়ী ফ্লাইট পরিচালনা ও নিরাপদ ভ্রমণ নিশ্চিত করাই আমাদের ব্যবসায়িক দর্শনের সর্বোচ্চ প্রাধিকার। নভোএয়ার ১১ বছরে এক লাখের বেশি ফ্লাইট পরিচালনা করে ৬০ লাখের বেশি যাত্রীকে সেবা দিয়েছে।

তিনি বলেন, নানাবিধ চ্যালেঞ্জ ও প্রতিকূলতা জয় করে নভোএয়ার সবার কাছে বিশ্বস্ত, নির্ভরযোগ্য এবং আস্থার এয়ারলাইন্স হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। নতুন নতুন সেবা সংযোজনের মাধ্যমে যাত্রী সেবার মান উন্নত করতে নভোএয়ার সব সময় সচেষ্ট।

বর্তমানে  নভোএয়ার প্রতিদিন ঢাকা থেকে অভ্যন্তরীণ চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী এবং আন্তর্জাতিক রুটে কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।  

দেশের প্রথম উড়োজাহাজ সংস্থা হিসেবে ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম স্মাইলস, নভোএয়ার-ইবিএল কো-ব্রান্ডেড প্রিপেইড মাস্টারকার্ড, সহজে টিকেট ক্রয়ের জন্য মোবাইল অ্যাপ এবং চেক ইন প্রক্রিয়া ঝামেলামুক্ত করতে ওয়েব চেক-ইন, নভোএয়ার-এমটিবি কো-ব্রান্ডেড ক্রেডিট কার্ড সেবা চালু করে।

ভ্রমণ বিষয়ক পাক্ষিক ম্যাগাজিন দ্য বাংলাদেশ মনিটরের ২০১৪ সালে বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স, ২০১৯ সালে বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স, ২০১৯ সালে বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স, ২০২২ ও ২০২৩ সালে বেস্ট অনটাইম পারফরমেন্স এয়ারলাইন্স হিসেবে পুরস্কার লাভ করে।

নভোএয়ার ২০১৩ সালের এই দিনে ঢাকা থেকে চট্টগ্রাম অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রী পরিবহন শুরু করে তারা।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৪
এমকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।