ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

এভিয়াট্যুর

সাড়ে ৪ ঘণ্টা পর সৈয়দপুর বিমানবন্দরে প্লেন চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
সাড়ে ৪ ঘণ্টা পর সৈয়দপুর বিমানবন্দরে প্লেন চলাচল স্বাভাবিক

নীলফামারী: ঘন কুয়াশা কেটে যাওয়ায় সাড়ে ৪ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল।  

বুধবার (১০ জানুয়ারি) দুপুর পৌনে ২টার দিকে বিমান চলাচল স্বাভাবিক হয়।

 

এর আগে সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১টা ৪৫ মিনিট পর্যন্ত ঘন কুয়াশার কারণে এই বিমানবন্দরে কোনো ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন করতে পারেনি। এতে বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ারের পাঁচটি ফ্লাইটের ঢাকাগামী তিন শতাধিক যাত্রী দুর্ভোগে পড়েন।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া কার্যালয়ের তথ্যমতে, নীলফামারীতে সকাল ৯টায় ১২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। সে সময় ঘন কুয়াশার কারণে এ অঞ্চলে দৃষ্টিসীমা ছিল মাত্র ১০০ মিটার। এতে বিমানবন্দরে কোনো ফ্লাইট ওঠা-নামা করতে না পারায় শিডিউল বিপর্যয় দেখা দেয়। দুর্ভোগে পড়েন তিন শতাধিক ঢাকাগামী বিমানযাত্রী।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, মধ্যরাত থেকে ঘন কুয়াশায় ঢাকা ছিল বিমানবন্দর এলাকা। সকাল ৯টায় রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ১০০ মিটার, বেলা ১টায় তা বেড়ে ১৫০০ মিটারে গিয়ে দাঁড়ায়। এর কিছুক্ষণ পর ঘন কুয়াশা কেটে যাওয়ায় ফ্লাইট চলাচলের প্রয়োজনীয় দৃষ্টিসীমা চলে এলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হয়।

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ জানান, ঘন কুয়াশার কারণে বিমান চলাচল ব্যাহত হয়েছিল। প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে ফ্লাইট চলাচল। ১টা ৪৫ মিনিটে নভোএয়ারের একটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে। কুয়াশার কারণে শিডিউল বিপর্যয় হলেও কোনো ফ্লাইট বাতিল করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।