ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

এভিয়াট্যুর

শাহজালালে তিন রাত ৩ ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মে ৫, ২০২৪
শাহজালালে তিন রাত ৩ ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ

ঢাকা: ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রানওয়ের রক্ষণাবেক্ষণের জন্য টানা তিন রাতে তিন ঘণ্টা করে উড়োজাহাজ ওঠানামা বন্ধ থাকবে। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম রোববার (০৫ মে) এ তথ্য জানান।

তিনি বলেন, বিমানবন্দরের ফ্লাইট অপারেশনের নিয়মমাফিক কাজের মধ্যে একটি হলো রানওয়ে ব্যবস্থাপনা। রানওয়ে সেন্টার লাইট ও মার্কিং সম্পর্কিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম সোমবার (০৬ মে) থেকে বুধবার (৮ মে)- এ তিনদিন রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত ফ্লাইট অপারেশন সাময়িকভাবে বিরত থাকবে। সংশ্লিষ্ট সব এয়ারলাইনস ও সংস্থাকে জানাতে ইতোমধ্যেই নোটাম (নোটিশ টু এয়ারম্যান) জারি করা হয়েছে।

এ তিন ঘণ্টায় বিমানবন্দরে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস, মালয়েশিয়ান এয়ারওয়েজ, থাই এয়ারওয়েজ, কুয়েত এয়ারওয়েজ, কাতার এয়ারওয়েজ ও ক্যাথে প্যাসিফিকের ফ্লাইট থাকে। এ তিনদিন তাদের ফ্লাইটের সময় এগিয়ে বা পিছিয়ে নিতে বলা হয়েছে। পাশাপাশি যাত্রীদেরও পরবর্তী ফ্লাইটের সময় জানিয়ে দিতে বলা হয়েছে।

কামরুল ইসলাম বলেন, যাত্রীদের ফ্লাইট সম্পর্কিত তথ্য আগাম জানাতে এবং ফ্লাইট অপারেশন সমন্বয় করার জন্য এয়ারলাইনসগুলোকে ইতোমধ্যে অনুরোধ করা হয়েছে। এ ছাড়া বিমানবন্দরে অন্যান্য সেবা দেওয়া সরকারি সংস্থার সঙ্গেও সময় সমন্বয় করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, মে ০৫, ২০২৪
এইচএমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।