ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

২০ ফেব্রুয়ারি ডিসি-১০ এর শেষ ফ্লাইট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪
২০ ফেব্রুয়ারি ডিসি-১০ এর শেষ ফ্লাইট

ঢাকা: যারা ইতিহাসের অংশীদার হতে চান তাদের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এনে দিয়েছে এক অনন্য সুযোগ। বিশ্বের সবচেয়ে পুরনো উড়োজাহাজ ডিসি-১০ এর সর্বশেষ যাত্রীবাহী ফ্লাইটটি বার্মিংহামের উদ্দেশে ঢাকা ছাড়বে আগামী ২০ ফেব্রুয়ারি।



আগ্রহী যাত্রীরা বিমানের ওয়েবসাইটে (http://www.biman-airlines.com/) গিয়ে টিকেট কিনতে পারবেন। এই ফ্লাইটের যাত্রী হওয়ার সুযোগ পাবেন মাত্র ৩১৪ জন। বার্মিংহামে গিয়ে সেখানে ২২, ২৩ ও ২৪ ফেব্রুয়ারি তিনটি আনন্দ ভ্রমণের ব্যবস্থা করা হয়েছে। সারাবিশ্বের বিমান চলাচল বিষয়ে আগ্রহীদের আনন্দ দিতে বার্মিংহামের আকাশে প্রতিদিন তিনটি আনন্দ ভ্রমণের ব্যবস্থা থাকবে। এরপর এটি জাদুঘরে রাখা হবে। ডিসি-১০ এর এস-২ এসিআর উড়োজাহাজটি ১৯৮৯ সালে বিমানের বহরে যুক্ত হয়।  

১৯৭১ লসএঞ্জেলেস ও শিকাগোর মধ্যে ফ্লাইটের মাধ্যমে ডিসি-১০ এর যাত্রা শুরু হয়। এরপর সারাবিশ্বে ডিসি-১০ নির্ভরযোগ্য একটি উড়োজাহাজে পরিণত হয়। ১৯৮৩ সালে বিমানের বহরে প্রথম যুক্ত হয় ডিসি-১০। এরপর একে একে বিমানের বহরে আরো ৫টি ডিসি-১০ যুক্ত হয়।    
 
বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।