ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ডিসেম্বরে চালু হচ্ছে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৪
ডিসেম্বরে চালু হচ্ছে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট

ঢাকা: দুই বছর পর আগামী ডিসেম্বরে চালু হতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অভ্যন্তরীণ ফ্লাইট। এর ফলে অভ্যন্তরীণ রুটে আবারো পাখা মেলতে যাচ্ছে বিমান।

  

এ প্রসঙ্গে বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোসাদ্দেক আহমেদ বাংলানিউজকে বলেন, ডিসেম্বরে উড়োজাহাজ দুটি বিমানের বহরে যোগ হবে এবং ওই মাসে অভ্যন্তরীণ রুটে বিমান পুনরায় পাখা মেলবে।

বিমান সূত্রে জানা গেছে, রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স এরই মধ্যে মিশর থেকে দুটি ড্যাশ-৮ কিউ ৪০০ নেক্সট জেনারেশন উড়োজাহাজ লিজ নেওয়ার প্রক্রিয়া চূড়ান্ত করেছে। উড়োজাহাজ দুটি এ বছরের ডিসেম্বরে বিমানের বহরে যুক্ত হবে। উড়োজাহাজ আগমনের দিনক্ষণ অনুযায়ী অভ্যন্তরীণ রুটের সব কিছু প্রস্তত করা হয়েছে, যাতে এ দুটি উড়োজাহাজ এলেই ফ্লাইট চালু করা যায়।   

২০১২ সালে বিমানের অভ্যন্তরীণ রুটের জন্য উপযোগী এফ-২৮ উড়োজাহাজ উড্ডয়ন অনুপযোগী ঘোষণা করে। এরপর থেকেই বিমানের অভ্যন্তরীণ সব ফ্লাইট বন্ধ হয়ে যায়। বর্তমানে কানেক্টিং ফ্লাইটের মাধ্যমে বিমানের কিছু যাত্রী সিলেট ও চট্টগ্রাম যেতে পারে। তবে এটি আদৌ অভ্যন্তরীণ ফ্লাইট নয়।  

বিমান সূত্রে জানা গেছে, উড়োজাহাজ দুটি ১৫০০ ঘণ্টা উড্ডয়ন করেছে। ২০১১ সালে প্রস্ততকৃত টার্বো প্রপ উড়োজাহাজে আসন সংখ্যা ৭৬। ইজিপ্ট এয়ার সম্পূর্ণ নতুন এই দুটি  উড়োজাহাজ কিনেছিল। পরবর্তীতে মিশরে আরব বসন্তের জের ধরে পর্যটন ব্যবসায় ধ্বস নামে। এ অবস্থায় দুটি উড়োজাহাজ বসেই ছিল।       
 
বাংলাদেশ সময়: ০৩০৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।