ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

শাহজালালে বিমানের জরুরি অবতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
শাহজালালে বিমানের জরুরি অবতরণ

ঢাকা: ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় চট্টগ্রাম থেকে দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে।

বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) দিনগত ১২টা ৩৩ মিনিটে ২৪১ আরোহী নিয়ে উড়াল দেওয়ার মিনিট আটের মধ্যেই ইঞ্জিন বিকল হয়ে যায়।

তাৎক্ষণিকভাবে এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ করে রাত ১টা ২৭ মিনিটে শাহজালালে নিরাপদে অবতরণ করে বিজি০৪৭ ফ্লাইটটি।

বিমানের গণসংযোগ বিভাগের মহাব্যাপস্থাপক খান মুশাররফ হুসেইনের পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, দুই ইঞ্জিনে পরিচালিত বিমানের ৭৭৭-২০০ইআর এয়ারক্রাফটি চট্টগ্রামের হযরত শাহআমানত বিমানবন্দর থেকে উড্ডয়নের আট মিনিটের মধ্যে এর একটি ইঞ্জিন বিকট শব্দে বিকল হয়ে যায়। বিষয়টি বুঝতে পেরে ইঞ্জিনটি বন্ধ করে দেন ক্যাপ্টেন।

অপর ইঞ্জিনটি দিয়েই ফ্লাইট পরিচালনার সুযোগ থাকলেও নিরাপত্তার স্বার্থে এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ করে শাহজালালে অবতরণের সিদ্ধান্ত নেন ক্যাপ্টেন।

১টা ২৭ মিনিটে নিরাপদে অবতরণের পর ওই ফ্লাইটের যাত্রীদের আরেকটি ফ্লাইটে দুবাই পাঠিয়ে দেওয়া হয়। অবশ্য, যে ক’জন বিকল্প ফ্লাইটে দুবাই যেতে অস্বীকৃতি জানিয়েছেন, তাদের অর্থ ফিরিয়ে দেওয়ার কথা জানিয়ে দেওয়া হয়।

এ অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa